৫৯ বছরের রেকর্ড ছুঁলেন রোনালদো

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২১, ২০২০
১১:৩৭ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২১, ২০২০
১১:৩৭ পূর্বাহ্ন



৫৯ বছরের রেকর্ড ছুঁলেন রোনালদো

 

ইতালিয়ান ফুটবলে এক বর্ষপঞ্জিতে অন্তত ৩৩ গোলের কীর্তি ছিল তিন জনের। ৫৯ বছর আগে সবশেষ খেলোয়াড় হিসেবে তা গড়েছিলেন ওমার সিভোরি। শনিবার রাতে পারমার মাঠে জোড়া গোল করে সেই ছোট্ট তালিকায় নাম লেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো।  টানা নয়বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসও পেয়েছে ৪-০ গোলের বড় জয়।

২০২০ সালে ইতালির শীর্ষ লিগে রোনালদোর গোলসংখ্যা ৩৩টি। এর মধ্যে চলতি মৌসুমে মাত্র ৯ ম্যাচ খেলে তিনি লক্ষ্যভেদ করেছেন ১২ বার। ১৯৬১ সালে জুভেন্টাসের জার্সিতে সিভোরিও করেছিলেন ঠিক ৩৩ গোল। তাদের চেয়ে সিরি আর এক বর্ষপঞ্জিতে বেশি গোল আছে মোটে দুজনের। ১৯৫০ সালে গুন্নার নরডাল করেছিলেন ৩৬ গোল। তারও অনেক আগে ১৯৩৩ সালে করা ৪১ গোল নিয়ে চূড়ায় আছেন ফেলিস বোরেল।

রোনালদোর সামনে তালিকার উপরের দিকে উঠে যাওয়ার সুযোগও রয়েছে। চলতি বছর লিগে জুভেন্টাসের একটি ম্যাচ এখনও বাকি। আগামী মঙ্গলবার রাতে ঘরের মাঠে ফিওরেন্তিনার মুখোমুখি হবে তুরিনের বুড়িরা।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর ৩৩ গোল এসেছে ১৭৪টি প্রচেষ্টা থেকে। তিনি ডান পায়ে করেছেন ২৭ গোল, বাম পায়ে ৪ গোল এবং হেড করে ২ গোল। এই বছর সিরি আতে ২৬ গোল নিয়ে তার পেছনে আছেন লাৎসিওর চিরো ইমমোবিলে।

১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে রোনালদোর জুভেন্টাস তৃতীয় স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান। ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিজেদের করে রেখেছে এসি মিলান।

এএন/০৩