ফেডারেশন কাপে বসুন্ধরার শুভ সুচনা

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২৩, ২০২০
১০:২১ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৩, ২০২০
১০:২১ পূর্বাহ্ন



ফেডারেশন কাপে বসুন্ধরার শুভ সুচনা

 

ফেডারেশন কাপে শুভ সুচনা করেছে বসুন্ধরা কিংস। গত আসরের চ্যাম্পিয়নরা হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। প্রতিযোগিতার ৩২তম আসরের উদ্বোধনী ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রহমতগঞ্জকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা। 

গত ফেডারেশন কাপের ফাইনালে রহমতগঞ্জকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছিল বসুন্ধরা কিংস। সেবার প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে অস্কার ব্রুজনের শিষ্যরা। 

দানিয়েল কলিনদ্রেস কিংবা হার্নান বার্কোস নেই। তাদের শূন্যতা পূরণে ব্রাজিলের রবসন দা সিলভা রবিনহো আর আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান রাউল বেসেরাকে দলভুক্ত করেছে বসুন্ধরা কিংস। ক্লাবটির হয়ে প্রতিযোগিতামূলক অভিষেকে দুই ফরোয়ার্ডই খুঁজে নিলেন জালের ঠিকানা। বিপরীতে, আক্রমণ সামলাতে হিমশিম খাওয়া রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি করল অমার্জনীয় সব ভুল। ফলে দাপুটে জয়ে ফেডারেশন কাপে শুভ সূচনা করল বর্তমান চ্যাম্পিয়নরা।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গত মার্চের মাঝামাঝি সময়ে স্থগিত হয়ে যায় বাংলাদেশের ঘরোয়া ফুটবল। এরপর গোটা ২০১৯-২০ মৌসুমই বাতিল করে দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লম্বা বিরতি শেষে আন্তর্জাতিক অঙ্গনে এর মধ্যেই মাঠে নামা হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ফুটবলারদের। স্কুল ফুটবল ও নারীদের ফুটবলও মাঠে গড়িয়েছে। আর বসুন্ধরা-রহমতগঞ্জের ম্যাচ দিয়ে ফিরল পুরুষদের ঘরোয়া ফুটবলও।

এএন/০১