নির্বাচনের বাকি দুইদিন, আজ চলছে শেষ মুহূর্তের প্রচার

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ২৬, ২০২০
০২:০১ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২৬, ২০২০
০২:০১ অপরাহ্ন



নির্বাচনের বাকি দুইদিন, আজ চলছে শেষ মুহূর্তের প্রচার

অপেক্ষার প্রহর প্রায় শেষ। আর মাত্র দুইদিন, এরপরেই শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন। আগামী সোমবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে ঘিরে প্রার্থীরা এখন বিরামহীন শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারকাজে।

শায়েস্তাগঞ্জে প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হচ্ছে পৌর নির্বাচন। নির্বাচনকে ঘিরে পুরো শায়েস্তাগঞ্জ পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। আজ শনিবার রাত ৮ টায় শেষ হবে সব ধরনের প্রচার কাজ।   

ডিসেম্বর মাসে নির্বাচনে থাকে শীতের তীব্রতা। কিন্তু তীব্র শীতকে উপেক্ষা করে প্রার্থীরা মানুষের দুয়ারে দুয়ারে কড়া নেড়ে ভোট চাইছেন। এদিকে মাইকে গানে গানে নিজেদের ভোট চেয়ে অনেকের মন জয় করার চেষ্টা করে যাচ্ছেন। তবে নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার খবর পাওয়া গেলেও প্রার্থীরা তা উড়িয়ে দিয়েছেন। শেষ প্রচারণার সময়ে সব প্রার্থীরা ইতোমধ্যে ভোটার তালিকা, এজেন্ট  ও কর্মী বাহিনীও প্রস্তুত করছেন নির্বাচনের দিনের জন্য।

প্রশাসন সূত্রে নির্বাচনের দিন ৯ টি ওর্য়াডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট  দ্বায়িত্বে থাকবেন। এছাড়াও পুলিশ, আনসার ও বিজিবি আইনশৃংখলার দ্বায়িত্ব পালন করবে।

এবারের নির্বাচন চলাকালে কোন ধরনের মোটরসাইকেল ও চলাচল করতে পারবে না, সব জায়গায় থাকবে কঠোর নিরাপত্তা।
এবারের নির্বাচনে মেয়র পদে ৬ জন , কাউন্সিলর পদে ৩৬ জন ও  সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ নিয়ে মােট প্রার্থী  রয়েছেন ৫৬ জন ।  আওয়ামী লীগ মনোনীত মাসুদউজ্জামান মাসুক নৌকা প্রতীক নিয়ে, আর বিএনপি  মনােনিত প্রার্থী এমএফ আহমেদ অলি ধানের শীষ নিয়ে  নির্বাচন করছেন। আওয়ামী লীগের  বিদ্রোহীদের মধ্যে মেয়র প্রার্থী বর্তমান মেয়র মােঃ ছালেক মিয়া ( নারিকেল গাছ ), ফজল উদ্দিন তালুকদার ( চামচ ) ও আবুল কাশেম শিবলু ( জগ ) প্রতীকে এবং স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল ইসলাম শীতল ( মােবাইল ফোন ) প্রতীকে নির্বাচন করছেন ।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কমিশনার জানান, নির্বাচনের সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করার কাজ চলছে। এবারের ইভিএমে অনুষ্ঠিত শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচন সুষ্ঠ ও অবাধ হবে বলে আমি শতভাগ আশাবাদী।

এইচআরডি/আরসি-০৮