দিরাইয়ে বাসে ধর্ষণচেষ্টা: প্রধান আসামি গ্রেপ্তার

সুনামগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ০২, ২০২১
০১:৫৫ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০২, ২০২১
০৭:১৩ অপরাহ্ন



দিরাইয়ে বাসে ধর্ষণচেষ্টা: প্রধান আসামি গ্রেপ্তার

সুনামগঞ্জের দিরাইয়ে চলন্ত বাসে কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টায় জড়িত বাসচালক শহিদ মিয়াকে আজ শনিবার (২ জানুয়ারি) ভোরে সুনামগঞ্জের পুরাতন বাসস্টেশন এলাকা থেকে গ্রেপ্তার করেছে সিআইডি। কলেজছাত্রীর বাবার দায়েরকৃত মামলার প্রধান আসামি তিনি। শনিবার ভোরে ঢাকা থেকে সুনামগঞ্জ পুরাতন বাসস্টেশনে এসে নামার সময় গোপন সংবাদের ভিত্তিতে সিআইডি তাকে গ্রেপ্তার করে। এর আগে গত ২৮ ডিসেম্বর ছাতকের বুরাইরগাঁও থেকে  বাসের হেলপার রশিদ আহমদকে স্থানীয়দের সহায়তায় গ্রেপ্তার করেছিল পিবিআই।

জানা গেছে, গত ২৬ ডিসেম্বর বিকেলে সিলেটের লামাকাজী থেকে দিরাইয়ে যাচ্ছিলেন মজলিমপুর গ্রামের ওই কলেজছাত্রী। অন্য যাত্রীরা নেমে গেলে দিরাই পৌরসভার সুজানগর গ্রামের পাশে এসে যাত্রীবাহী ওই বাসে একা হয়ে যান ওই ছাত্রী। এ সময় চালক ও হেলপার কলেজছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। নিজেকে বাঁচাতে ওই ছাত্রী চলন্ত বাস থেকে লাফিয়ে সড়কে পড়ে যান। স্থানীয়রা তাকে সড়কের পাশ থেকে আহত অবস্থায় উদ্ধার করে দিরাই হাসপাতালে নেন। মাথায় গুরুতর আঘাত পাওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। খবর পেয়ে ছাত্রীর স্বজনসহ স্থানীয়রা রাতে দিরাই থানার সামনে বিক্ষোভ করেন। এ ঘটনায় সুনামগঞ্জ জেলা শহরেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ঘটনার পর পুলিশ ওই বাসটি জব্দ করে।

ঘটনার দিন রাতে ছাত্রীর বাবা বাদী হয়ে বাসের চালক শহীদ মিয়া ও হেলপার রশিদ আহমদকে আসামি করে দিরাই থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, 'ঘটনায় জড়িত বাসচালক শহীদ মিয়াকে সিআইডি পুলিশ নানা কৌশলে ঢাকা থেকে সুনামগঞ্জে নিয়ে আসে। পরে শনিবার ভোর ৬টায় সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশন থেকে তাকে গ্রেপ্তার করা হয়।'

 

আরসি-০৮/আরআর-০২