মাধবপুরে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

মাধবপুর প্রতিনিধি


জানুয়ারি ০৩, ২০২১
০৯:২০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৩, ২০২১
০৯:২১ অপরাহ্ন



মাধবপুরে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্তরেখার কাছাকাছি পাকা ইমারত নির্মাণকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে মোহনপুর সীমান্তে কোম্পানি কমান্ডার পর্যায়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিএসএফ'র পক্ষে বৈঠকে অংশগ্রহণ করেন মোহনপুর বিএসএফ কোম্পানি কমান্ডার শ্রীবাণী কুমার সিংহ এবং বিজিবি'র পক্ষে নেতৃত্ব দেন ধর্মঘর কোম্পানি কমান্ডার আবু বক্কর।

বৈঠকের সত্যতা নিশ্চিত করে কোম্পানি কমান্ডার আবু বক্কর বলেন, দুইদিন আগে মোহনপুর সীমান্তে ভারতের অংশে বাংলাদেশ সীমান্তরেখার পাশে ভারতীয়রা ভারী পাকা ইমারত নির্মাণের উদ্যোগ নেন। বিষয়টি জানতে পেরে বিজিবি কাজ বন্ধ রাখার জন্য বাধা দেন। এ বাধার প্রেক্ষিতে রবিবার পতাকা বৈঠকে বিএসএফ বিজিবি'র বাধায় সীমান্তে পাকা ইমারত নির্মাণ বন্ধ রাখতে সম্মত হয়।

এর আগে মাধবপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী ১৯৯৪-৪/এস পিলার মোহনপুর এলাকার নিকট ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তাদের অফিস নির্মাণ করতে চাইলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে বাধা দেওয়া হয়। বিজেপি'র এমন নির্মাণকাণ্ডে ধর্মঘর কোম্পানি কমান্ডার আবু বক্কর বাধা প্রদান করলে এ নিয়ে সীমান্ত এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। পরে হবিগঞ্জ ৫৫ ব্যাটালিয়ন বিজিবি'র অধিনায়ক লে. কর্নেল সামিউন্নবী চৌধুরী ও এডি নাছির চৌধুরী সীমান্ত এলাকা পরিদর্শন করেন। ঘটনার পর থেকে সীমান্ত এলাকায় অতিরিক্ত সৈনিক মজুদ রাখে বিজিবি।

 

এসএম/আরআর-০৯