উদ্বোধনী দিনে ড্রয়ের ছড়াছড়ি

ক্রীড়া প্রতিবেদক


জানুয়ারি ০৮, ২০২১
০৩:৪৩ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ০৮, ২০২১
০৩:৪৩ পূর্বাহ্ন



উদ্বোধনী দিনে ড্রয়ের ছড়াছড়ি
মাহা-ইমজা মিডিয়াকাপ ফুটবল টুর্নামেন্ট

উদ্বোধনী ম্যাচ ১-১ গোলে ড্র। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে গোলের দেখাই পায়নি কোনো দল। ফলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে তারাও। মাহা-ইমজা মিডিয়াকাপের উদ্বোধনী দিনের প্রথম তিন ম্যাচেই কোনো ফলাফল আসেনি। ড্রয়ের ছড়াছড়ি দেখে দর্শকরা হয়তো ভেবেই নিয়েছিলেন শেষ ম্যাচটিও ড্র হবে। কিন্তু দিনের শেষ ম্যাচে একাত্তরের কথা ৩-০ গোলে পরাজিত করে ডিবিসি নিউজ টিমকে। একাত্তরের কথা’র দিব্য জ্যোতি শী হ্যাটট্রিক করেন।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হয় মাহা-ইমজা মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে অনুষ্ঠিত হয় চারটি ম্যাচ। উদ্বোধনী ম্যাচে ইটিভি রয়্যালসের মুখোমুখি হয় উত্তরপূর্ব কিংস। প্রথমার্ধের শেষভাগেই গোল হজম করে বসে ইটিভি। বেশ কয়েকটি গোলের সুযোগ পেলেও উত্তরপূর্ব কিংসকে পরাস্ত করতে পারেনি ইটিভি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতে অধিনায়ক আবদুল মুকিত অপির দেওয়া গোলে শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। দলের হার এড়ানো গোলে ম্যাচসেরার পুরস্কারটিও জিতে নেন অধিনায়ক।

দ্বিতীয় ম্যাচে জৈন্তাবার্তা ঈগলসের মুখোমুখি হয় টিম নিউজ টুয়েন্টিফোর। ম্যাচের পুরোটা সময় দুই দল লড়াই করলেও কেউই পায়নি গোলের দেখা। গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল। দ্বিতীয় খেলায় ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন নিউজ টোয়েন্টিফোরের মাহমুদ হোসেন।  

বেলা আড়াইটায় দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় টিম সিলেট মিরর ও সংবাদ টাইগার্স। সংবাদ টাইগার্স দল গণমাধ্যমে অঙ্গণের তারকা খেলোয়াড়ে ঠাসা। তাছাড়া দলটির বেশিরভাগ খেলোয়াড়ই অভিজ্ঞতায় পরিপূর্ণ। তবু টিম সিলেট মিররের জালে বল জড়াতে পারেনি সংবাদ টাইগার্স। অন্যদিকে টিম সিলেট মিরর দলেও আছেন একাধিকবার ফাইনাল খেলা ও শিরোপার স্বাদ পাওয়া খেলোয়াড়। তারাও বল সংবাদের জালে জড়াতে পারেননি। যদিও দুই দলই একাধিক সুযোগ পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে না পারায় শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। ম্যাচ সেরা হয়েছেন সংবাদ টাইগার্স অধিনায়ক মঈন উদ্দিন মঞ্জু।

টানা তিন ম্যাচই যখন ড্র নিয়ে মাঠ ছাড়ে দলগুলো, আয়োজক উপস্থিত দর্শক ও সংবাদমাধ্যম কর্মী সবাই তখন হয়তো ভেবে নিয়েছিলেন শেষ ম্যাচেও ড্র নিয়ে মাঠ ছাড়বে। কিন্তু শেষবেলায় দিব্য জ্যোতি শী উদ্বোধনী দিনের জয় খরা ঘুচান। দিনের শেষ ম্যাচে একাত্তরের কথার সঙ্গে মুখোমুখি হয়ে ০-৩ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে ডিবিসি নিউজ। ম্যাচসেরার পুরস্কার পান দিব্য।

এর আগে টুর্নামেন্টের উদ্বোধন করেন সিলেটর বিভাগীয় কমিশনার মশিউর রহমান, এনডিসি। উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, ‘রোগব্যাধির বিরুদ্ধে নিজেদের শারীরিক প্রতিরোধক্ষমতা বাড়ানোর ক্ষেত্রে খেলা একটি বড় অনুষঙ্গ। মাহা-ইমজা মিডিয়াকাপে শুধু শরীর ও মনের চাঙ্গা ভাবই আসবে না একইসঙ্গে করোনার স্থবিরতা কাটাতে সাংবাদিকদের মধ্যে একটি মেলবন্ধনও তৈরি হবে। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

ইমজার সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর, ইকরামুল কবীর, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি এম এ হান্নান, ইমজার সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, মঈনুল হক বুলবুল, বাপ্পা ঘোষ চৌধুরী, ভারপ্রাপ্ত সভাপতি মঈন উদ্দিন মনজু, জেলা প্রেসক্লাবের সহসভাপতি এস. সুটন সিংহ, সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নোবেল, ইমজার সহ সভাপতি আনিস রহমান, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মামুন হাসান, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েসনের সভাপতি দিগেন সিংহ, টিম নিউজ ২৪ এর পক্ষে সিলেট ভয়েসের প্রকাশক সেলিনা চৌধুরী, সংবাদ টাইগার্সের পক্ষে দৈনিক সংবাদের বিশেষ প্রতিনিধি আকাশ চৌধুরী, ডিবিসি নিউজের পক্ষে প্রত্যুষ তালুকদার, ইটিভি রয়্যালসের পক্ষে বিলকিস আক্তার সুমি প্রমুখ।

আজ শুক্রবার ৫ম ম্যাচে সকাল ১০টায় টিম সিলেট মিরর মুখোমুখি হবে নিউজ টুয়েন্টিফোরের। ৬ষ্ঠ ম্যাচে সকাল সাড়ে ১১টায় উত্তরপূর্ব কিংস বনাম একাত্তরের কথা, ৭ম ম্যাচে দুপুর সোয়া ২টায় ডিবিসি নিউজ বনাম ইটিভি রয়্যালস, ৮ম ম্যাচে বিকেল সাড়ে ৩টায় সংবাদ টাইগার্স ও জৈন্তাবার্তা ঈগলস মুখোমুখি হবে।

আরসি-০৩