জগন্নাথপুরে ছাত্রদলের কমিটি নিয়ে ক্ষোভ, ৬ জনের পদত্যাগ

জগন্নাথপুর প্রতিনিধি


জানুয়ারি ০৮, ২০২১
০৮:০৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ০৮, ২০২১
০৮:০৬ অপরাহ্ন



জগন্নাথপুরে ছাত্রদলের কমিটি নিয়ে ক্ষোভ, ৬ জনের পদত্যাগ

দীর্ঘ ২০ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু কমিটি অনুমোদনের পর ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে ৬ জন পদত্যাগ করেছেন।

ছাত্রদল নেতা-কর্মীরা জানান, দীর্ঘদিন ধরে ছাত্রদলের উপজেলা পৌর ও কলেজ শাখায় কোনো কমিটি না থাকায় নেতা-কর্মীরা কমিটির জন্য জোর লবিং শুরু করেন। গত বুধবার (৬ জানুয়ারি) রাতে জগন্নাথপুর উপজেলা, পৌর ও সরকারি কলেজে কমিটি অনুমোদন দিয়ে তা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন সুনামগঞ্জ জেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব তারেক মিয়া।

কমিটিতে উপজেলা শাখায় মামুনুর রশিদকে আহ্বায়ক এবং সামছুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পৌরসভায় ইমন আহমদকে আহ্বায়ক ও মোবারক হোসেনকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট পৌর ছাত্রদলের কমিটি ও জগন্নাথপুর সরকারি কলেজে 

রহুল আমিনকে আহ্বায়ক ও আব্দুল কাদিরকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে নানা অনিয়মের অভিযোগ এনে উপজেলা শাখা থেকে জাহিদুল ইসলাম ও জুয়েব হোসাইন পদত্যাগ করেন। পৌর শাখা থেকে পদত্যাগ করেন মির্জা তামিম আহমেদ, ইকবাল হোসেন ও আলাউর রহমান। আর জগন্নাথপুর সরকারি কলেজে শাখা কমিটি থেকে কাশেম মিয়া পদত্যাগ করেন।

তাঁদের মধ্যে কাশেম মিয়া বলেন, 'আমি আহ্বায়ক প্রার্থী ছিলাম। জ্যেষ্ঠতা লঙ্ঘন করে কমিটিতে আমাকে যুগ্ম-আহ্বায়ক রাখা হয়েছে। তাই আমি এ পদ থেকে পদত্যাগ করেছি। আজ (শুক্রবার) জেলা কমিটির নিকট পদত্যাগপত্র পৌঁছে দিয়েছি।

 

এএ/আরআর-০৬