চলছে মাধবপুর পৌর নির্বাচনের ভোট গ্রহন, পুরুষ শূন্য ভোট কেন্দ্র

হবিগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ১৬, ২০২১
০৩:৫৮ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৬, ২০২১
০৪:৪১ অপরাহ্ন



চলছে মাধবপুর পৌর নির্বাচনের ভোট গ্রহন, পুরুষ শূন্য ভোট কেন্দ্র

হবিগঞ্জের মাধবপুর পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে শান্তিপূর্ণ ভাবে চলছে ভোটগ্রহণ। আজ শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। 

ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতির সংখ্যা বেশি থাকার কথা থাকলেও ফলাফলের অপেক্ষার প্রহর যত নিকটে আসছে কেন্দ্র গুলোতে কমছে ভোটারের সংখ্যা। 

তবে সকাল থেকে পৌরসভার ৯ টি কেন্দ্রে ঘুরে দেখা গেছে পুরুষ ভোটারে চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। কিন্তু বেলা ২ টার পর থেকে পুরুষ ভোটার শূন্য হয়ে গেছে কেন্দ্র গুলো।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত গড়ে ভোট কাস্ট হয়েছে -৫৬% । মাধবপুর পৌরসভায় নৌকা মার্কা নিয়ে লড়ছেন শ্রীধাম দাশগুপ্ত। 

প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দুইবারের মেয়র বীর মুক্তিযোদ্ধা শাহ মো. মুসলিম (জগ), গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হিরেন্দ্র লাল সাহার ছোট ভাই পংকজ কুমার সাহা (নারকেল গাছ) ও বিএনপির হাবিবুর রহমান মানিক।

এছাড়াও, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন আর সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৯ শত ৮৭ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১ শ ৭, আর নারী ভোটার ৭ হাজার ৮ শত ৮০ জন।

উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘ভোট গ্রহণ সুষ্ঠুভাবে চলছে এবং আশা করছি শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শেষ হবে। এখন পর্যন্ত নির্বাচনে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রেই তিন স্তরে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক সর্তক রয়েছে। এ পর্যন্ত এ পৌরসভায় ৫৬ % ভোট কাস্ট হয়েছে। আমারা আসা করছি বিকাল ৫ টার আগ পর্যন্ত ৭৫% থেকে ৮০% ভোট কাস্ট হতে পারে।’

এদিকে, ১৯৯৭ সালে পৌরসভাটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই মেয়র পদ আওয়ামী লীগের দখলে রয়েছে। বর্তমানে এটি প্রথম শ্রেণির পৌরসভা।

এস এম/বি এন-০৪