জগন্নাথপুরে নতুনদের জয়জয়কার

জগন্নাথপুর প্রতিনিধি


জানুয়ারি ১৭, ২০২১
০৮:১৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ১৭, ২০২১
০৯:৪৪ অপরাহ্ন



জগন্নাথপুরে নতুনদের জয়জয়কার

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভায় এবারের নির্বাচনে নতুনদের জয়জয়কার হয়েছে। নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত আক্তারুজ্জামান আক্তার। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নতুনরা বিজয়ী হয়েছেন। পুরুষ কাউন্সিলরদের পাশাপাশি ৩টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর তিনজনই নতুন নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গতকাল শনিবার (১৬ জানুয়ারি) দ্বিতীয় ধাপে জগন্নাথপুরসহ দেশের ৬৬টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে প্রথমবারের মতো জগন্নাথপুরে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূঁইয়াকে হারিয়ে বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত সাবেক পৌর মেয়র স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার বিজয়ী হন। তিনি চামচ প্রতীকে ভোট পান ৮ হাজার ৩শ ৬৭টি এবং মিজানুর রশীদ ভূঁইয়া নৌকা প্রতীকে ভোট পান ৮ হাজার ১৮টি।

পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে নতুন মুখ হিসেবে যারা জয় পেয়েছেন তারা হলেন- ১ নম্বর ওয়ার্ডে শাহিদ আহমদ, ২ নম্বর ওয়ার্ডে জিতু মিয়া, ৩ নম্বর ওয়ার্ডে আলাল হোসেন, ৪ নম্বর ওয়ার্ডে কামাল হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে কৃষ্ণ চন্দ্র চন্দ, ৮ নম্বর ওয়ার্ডে সাফরোজ ইসলাম ও ৯ নম্বর ওয়ার্ডে ছমির উদ্দিন। অপরদিকে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে গত তিনবারের নির্বাচিত শফিকুল হক ও ৭ নম্বর ওয়ার্ডে দ্বিতীয়বারের মতো কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন সুহেল আহমদ। 

এছাড়া পৌরসভার ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে এবার যারা জয় পেয়েছেন তারা তিনজনই নতুন। বিজয়ীরা হলেন- ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে শিল্পী বেগম, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে বাহারজান বিবি এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সুবর্না শর্মা।

 

এএ/আরআর-০৫