বঙ্গবন্ধু জাতীয় উশু চ্যাম্পিয়নশিপে সিলেট জেলার চার পদক

খেলা ডেস্ক


জানুয়ারি ২১, ২০২১
০৪:০৯ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২১, ২০২১
০৪:০৯ পূর্বাহ্ন



বঙ্গবন্ধু জাতীয় উশু চ্যাম্পিয়নশিপে সিলেট জেলার চার পদক

রাজধানীর শহীদ ক্যাপ্টেন (অব.) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু ১৫তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপে সিলেট জেলা উশু দল ৪টি পদক অর্জন করেছে।

সিলেটের ঐতিহ্যবাহী চাইনিজ উশু ফাইটার স্কুলের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় সিলেট জেলা ক্রীড়া সংস্থার হয়ে অংশগ্রহণ করে এই সাফল্য অর্জন করে।

এর মধ্যে সাদিয়া আক্তার ইমরানা (তাইচিচুয়ান ১টি সিলভার) তাইচিজিয়ান ১টি ব্রোঞ্জ। শাপলা আক্তার (চানচুয়ান ১টি ব্রোঞ্জ) কুনশু ১টি সিলভার মোট ৪ টি পদক অর্জন করে। অংশগ্রহণকারী হলেন মো. আরিফ উদ্দীন (ওলি), রাজন তালুকদার, মাছুম আহমেদ হৃদয়, মুসলিম হাসান মিহাদ, ইমু আক্তার।

তিনদিনব্যাপী এই প্রতিযোগিতায় তাদের সাফল্যের পেছনে আন্তর্জাতিক উশু কোচ মো. আনোয়ার হোসেন বলেন, ‘প্রতিযোগিতার খবর পেয়েই করোনাকালে নগরের কানিশাইল এলাকায় আমি তিন বেলা ট্রেনিংয়ের ব্যবস্থা করি। খেলোয়াড়দের অক্লান্ত পরিশ্রমের কারণে তারা এই সম্মান অর্জন করেছে। উন্নত মানের সরঞ্জাম পেলে হয়তো তারা স্বর্ণপদক অর্জন করতে পারত বলে আমি মনে করি।’

তিনি আরও বলেন, ‘সিলেট জেলা উশু দলের খেলোয়াড়রা প্রত্যেক জাতীয় উশু প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বরাবরের মতো সাফল্য বয়ে নিয়ে আসছে। খেলোয়াড়দের এই অর্জনের মাধ্যমে বিভিন্ন সার্ভিস টিমে খেলোয়াররা চাকরি পেয়েছে। তবে প্রশিক্ষণের ধারাবাহিকতা অব্যাহত থাকলে ভবিষ্যতেও সিলেটের জন্য আরও ভালো কিছু উপহার দিতে পারবে বলে আমি আশাবাদী।’

আরসি-০৯