জগন্নাথপুরে খাল দখল করে কালভার্ট, উচ্ছেদ ও জরিমানা

জগন্নাথপুর প্রতিনিধি


জানুয়ারি ২২, ২০২১
০৭:৫৫ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২২, ২০২১
০৭:৫৫ অপরাহ্ন



জগন্নাথপুরে খাল দখল করে কালভার্ট, উচ্ছেদ ও জরিমানা

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার একটি সরকারি খাল দখল করে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে কালভার্ট নির্মাণের অভিযোগ উঠেছে। এ অভিযোগের ভিত্তিতে নির্মাণাধীন কালভার্টটি উচ্ছেদ করা হয়েছে। জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত অভিযান চালিয়ে কালভার্টটি উচ্ছেদ করেন।

জগন্নাথপুর উপজেলা ভূমি কার্যালয় সূত্র জানায়, পৌর শহরের ইনাতনগর এলাকায় যুক্তরাজ্য প্রবাসী মইনুল ইসলাম তার বাড়ির সামনে সরকারি খাল দখল করে কালভার্ট নির্মাণ করছিলেন। একাধিকবার উপজেলা ভূমি কার্যালয় থেকে বাধা প্রদান করা হলেও প্রবাসী পরিবার বাধা অমান্য করে কালভার্টের কাজ চালিয়ে যাচ্ছিল। ৩০ ফুট প্রস্থের খালটি দখল করে ১২ ফুট প্রস্থের কালভার্ট নির্মাণ করা হচ্ছিল। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) অভিযান চালিয়ে খালটি দখলমুক্ত করে কালভার্ট উচ্ছেদ করা হয়। এ সময় প্রবাসীর আত্মীয় ও তত্ত্বাবধায়ক আবুল কাসেমকে ১ হাজার টাকা জরিমানা ও আর খাল দখল করবেন না বলে মুচলেকা আদায় করা হয়।

জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত বলেন, সরকারি খাল জবরদখল করে কালভার্টের নির্মাণ করছিলেন যুক্তরাজ্য প্রবাসী মইনুল ইসলাম। ভূমি কার্যালয় থেকে বাধা প্রদান করা হলেও তিনি বাধা অমান্য করে কালভার্টের কাজ চালিয়ে যাচ্ছেন খবর পেয়ে কালভার্ট উচ্ছেদ করা হয় এবং আর খাল দখল করবেন না বলে তত্ত্বাবধায়কের কাছ থেকে মুচলেকা আদায়সহ ১ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এএ/আরআর-০৪