পাকা বাড়ি পেয়ে খুশি জগন্নাথপুরের গৃহহীনরা

আলী আহমদ, জগন্নাথপুর


জানুয়ারি ২৩, ২০২১
০৮:০১ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৩, ২০২১
০৮:০১ অপরাহ্ন



পাকা বাড়ি পেয়ে খুশি জগন্নাথপুরের গৃহহীনরা

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের গুঙ্গিরগাঁও গ্রামে গৃহহীনদের জন্য মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২৩টি পরিবারকে দুই শতাংশ করে জমির দলিল ও পাকা বাড়ির চাবি প্রদান করা হয়েছে। চাবি ও জমির দলিল পেয়ে পরিবারগুলো খুব খুশি।

ঘর ও জায়গায় দলিল পেয়ে ইতি রানী নাথ বলেন, 'জায়গা জমি না থাকায় খুব কষ্টে অন্যের জায়গায় বসবাস করছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুই শতাংশ জমি ও ঘর পেয়েছি। তাই আমি খুব খুশি।' শুধু ইতি নন, উপজেলার বিভিন্ন জায়গার গৃহহীন ২৩টি পরিবার জমির দলিল ও ঘর পেয়ে খুশি হয়েছেন।

শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গৃহহীনদের জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধনের পর জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান ২৩টি পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন। এ উপলক্ষে জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সভাপতিত্বে উপজেলা পরিষদের সন্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, নারী ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী, কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধুসূদন ধর, প্রেসক্লাবের সভাপতি শংকর রায়, বীর মুক্তিযোদ্ধা আবদুল হক, মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, কলকলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান আবদুল হাশিম, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল হোসেন প্রমুখ। 

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, 'মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় জগন্নাথপুর উপজেলার গুঙ্গিরগাঁও গ্রামে ২৩টি পরিবার দুই শতাংশ জমির দলিল ও ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দু'টি শয়নকক্ষ, একটি রান্নাঘর, একটি বাথরুম, একটি স্টোররুমের ঘর পেয়েছে। আমরা চেষ্টা করেছি প্রকৃত উপকারভোগীর হাতে মাননীয় প্রধানমন্ত্রীর এ উপহার তুলে দিতে।'

 

এএ/আরআর-০৪