চুনারুঘাটে বিএনপির ২১ নেতা-কর্মীর নামে মামলা

হবিগঞ্জ প্রতিনিধি


জানুয়ারি ২৫, ২০২১
১০:৩২ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৫, ২০২১
১০:৩২ অপরাহ্ন



চুনারুঘাটে বিএনপির ২১ নেতা-কর্মীর নামে মামলা

হবিগঞ্জের চুনারুঘাটে অনুমতি না নিয়ে আয়োজিত বিএনপির কাউন্সিলে পুলিশের বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপির ২১ নেতা-কর্মীর নামে মামলা দায়ের করেছে চুনারুঘাট থানার পুলিশ। গতকাল রবিবার (২৪ জানুয়ারি) রাতে থানার উপ-পরিদর্শক হেলাল উদ্দিন বাদী হয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক আবু সালেহ মো. শফিকুর রহমানকে প্রধান আসামি করে এ মামলা দায়ের করা হয়।

মামলার অন্যান্য আসামিরা হলেন, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক হাফিজুল ইসলাম হাফিজ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ রাজিব আহমেদ রিংগন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদসহ ২১ জন। এছাড়া অজ্ঞাত অন্তত ১৫০ জনকে মামলার আসামি করা হয়েছে।

এদিকে হামলার ঘটনায় আটক জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আল আমিন তালুকদার ও উপজেলার মিরাশী ইউনিয়ন বিএনপির সভাপতি পদপ্রার্থী মাসুক মিয়াকে জেল হাজতে পাঠানো হয়েছে।

জানা গেছে, রবিবার উপজেলার ১০ নম্বর মিরাশী ইউনিয়নের গাতাবলা বাজারে পুলিশের অনুমতি না নিয়ে ইউনিয়ন কাউন্সিলের আয়োজন করে মিরাশী ইউনিয়ন বিএনপি। দুপুরে খবর পেয়ে চুনারুঘাট থানার পুলিশ সম্মেলনস্থলে গিয়ে করোনার নিষেধাজ্ঞা থাকায় বিএনপির নেতা-কর্মীদের জনসমাগম করতে বারণ করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালান। এ সময় হামলা-পাল্টা হামলায় চুনারুঘাট থানার এএসআই আওলাদ হোসেন, এএসআই উত্তম ও কনস্টেবল আদিলসহ বিএনপির ৯ জন নেতা-কর্মী আহত হন। ঘটনার সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জি কে গউছ ও সাবেক ইউপি চেয়ারম্যান উপজেলা বিএনপির আহ্বায়ক শফিকুর রহমান ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আশরাফ বলেন, 'পুলিশের ওপর হামলার ঘটনায় ২১ জনকে আসামি করে এবং অজ্ঞাত এক থেকে দেড়শজনের নামে মামলা দায়ের করা হয়েছে। দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।'

 

এসআর/আরআর-১০