প্রথম সিলেটি হিসেবে বিপিএলে কোচের দায়িত্বে খালেদ

খেলা ডেস্ক


জানুয়ারি ২৭, ২০২১
০৯:১৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৭, ২০২১
০৯:১৬ অপরাহ্ন



প্রথম সিলেটি হিসেবে বিপিএলে কোচের দায়িত্বে খালেদ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কোচের দায়িত্ব পালন করবেন সিলেটের খালেদ আহমেদ। তিনি আগামী এক বছরের জন্য আরামবাগ ক্রীড়া সংঘের গোলকিপার কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন। সিলেট থেকে প্রথম কোনো কোচ হিসেবে বিপিএলে কোনো দলের দায়িত্ব পালন করবেন তিনি।

খালেদের গ্রামের বাড়ি সিলেটের বালাগঞ্জে। বর্তমানে পরিবার নিয়ে সিলেট নগরের গোলাপবাগে বাস করছেন।

দক্ষতা অর্জনে খালেদ এএফসির লেভেল ওয়ান গোলকিপিং কোর্সসহ বেশ কয়েকটি প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। তিনি ঢাকা প্রথম বিভাগ, সিলেট প্রিমিয়ার ফুটবল লিগ, ক্যানারি ওয়াফ ফুটবল একাডেমি এবং ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমিতে গোলকিপিং কোচের দায়িত্ব পালন করে সুনাম কুড়িয়েছেন। এছাড়াও প্রধান কোচ হিসেবেও বিভিন্ন ক্লাব এবং দলের দায়িত্ব পালন করেছেন। খেলোয়াড় হিসেবেও খালেদের ক্যারিয়ার অনেকটা সফল ও দীর্ঘ। সিলেট জেলা দলের হয়ে বেশ কয়েকটি টুর্নামেন্টে অংশগ্রহনের পাশাপাশি প্রথম ও দ্বিতীয় বিভাগে লিগের নিয়মিত খেলোয়াড় ছিলেন ।

সম্প্রতি যুক্তরাজ্যে থিতু হওয়া জাতীয় ফুটবল দলের সাবেক তারকা স্ট্রাইকার ওয়াহেদ তার সহোদর। খালেদের পিতা আখলাকুর রহমানসহ আরও ৩ ভাই সবাই ক্রীড়াঙ্গণের পরিচিত মুখ ছিলেন।

আরামবাগ ক্রীড়া সংঘের কোচ হওয়ার বিষয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে খালেদ আহমদ জানান, দেশের ফুটবলের সবচেয়ে বড় আসরে একটি ঐতিহ্যবাহী দলের দায়িত্ব পেয়ে তিনি রোমাঞ্চিত। দেশ-বিদেশের কোচ ও খেলোয়াড়দের সঙ্গে সেখানে সাহচর্য তার ক্যারিয়ার আরও সমৃদ্ধ করবে। প্রথম সিলেটি হিসেবে বিপিএলে কোচের দায়িত্ব পালন এবং সফলতা অর্জনে সবার দোয়া চেয়েছেন খালেদ।

আরসি-০২