দক্ষিণ আমেরিকার সেরা ক্লাব পালমেইরাস

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ৩১, ২০২১
০১:১২ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ৩১, ২০২১
০১:১২ অপরাহ্ন



দক্ষিণ আমেরিকার সেরা ক্লাব পালমেইরাস

 

দক্ষিণ আমেরিকার সেরা ফুটবল ক্লাব হওয়ার লড়াইয়ে নেমেছিল দুই ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ও পালমেইরাস। কোপা লিবের্তাদোরেসের ফাইনালে শনিবার রাতে পেলে-নেইমারের সাবেক ক্লাব সান্তোসকে হারিয়ে দক্ষিণ আমেরিকান সেরা ক্লাব হয় কাফু, রবার্তো কার্লোস, রিভালদোর সাবেক ক্লাব পালমেইরাস। 

রুদ্ধশ্বাস ম্যাচ শেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের একমাত্র গোলে পালমেইরাস হারিয়েছে সান্তোসকে। নব্বই মিনিটের খেলা শেষ হওয়ার পর রেফারি আরও আট মিনিট অতিরিক্ত খেলা চালিয়েছেন। ম্যাচটা যে কতটা উত্তেজনাপূর্ণ ছিল ওই আট মিনিটে আরও বেশি করে বোঝা গেছে। ওই আট মিনিটেই হলুদ কার্ড দেখেছেন চারজন, লাল কার্ড একজন। যোগ করা সময়েরই একেবারে শেষ মুহূর্তে গোল করে পালমেইরাসকে জিতিয়ে দেন ব্রেনো লোপেস। যদিও গোটা ম্যাচে সান্তোস বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল। তবে গোলমুখের সামনে ভীতি জাগিয়েছে পালমেইরাসই।

ব্রেনো লোপেস মূল একাদশে ছিলেন না। ম্যাচের ৮৫ মিনিটে গ্যাব্রিয়েল মেনিনোর জায়গায় মাঠে নামানো হয় তাঁকে। পালমেইরাসের জার্সি গায়ে এটা লোপেসের দ্বিতীয় গোল। রিও ডি জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের গ্যালারি করোনায় খালিই ছিল। বিশেষ বিবেচনায় মাত্র ৫০০ দর্শককে ঢুকতে দেওয়া হয়েছিল। তাঁরাই প্রত্যক্ষ করেছেন পালমেইরাসের ইতিহাস।

সান্তোস জিতলে চারটা লিবের্তাদোরেস জেতা হয়ে যেত তাদের। মহাদেশীয় পর্যায়ে ব্রাজিলের সবচেয়ে সফল ক্লাব হয়ে যেত তারা। কিন্তু পালমেইরাস সেটা হতে দেয়নি। উল্টো ২২ বছর পর নিজেদের ঘরে আরেকবার লিবের্তাদোরেসের শিরোপা নিল দলটা।

এএন/০৭