নবীগঞ্জে আলমগীর হত্যায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ

নবীগঞ্জ প্রতিনিধি


ফেব্রুয়ারি ০৪, ২০২১
০৮:৩১ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৪, ২০২১
০৯:৪৪ অপরাহ্ন



নবীগঞ্জে আলমগীর হত্যায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ছোট ভাকৈর গ্রামের  আলমগীর মিয়া হত্যায় জড়িতদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) দুপুরে নবীগঞ্জ-ইনাতগঞ্জ আঞ্চলিক সড়কের কাজিরবাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের চেয়ারম্যান মো. আশিক মিয়া, সাবেক চেয়ারম্যান আক্তার মিয়া ছোবা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সিলেট বিভাগের আহবায়ক মো. আব্দুল্লাহ মিয়া, অ্যাডভোকেট শাহিদ মিয়া, জাকির মিয়া, শহিদুল ইসলাম, এখলাছুর রহমান আজাদ, ইয়াকুব মিয়া, মুরাদ আহমদ, বিলাল আহমদসহ নিহত আলমগীরের মা রাবেয়া বেগম, স্ত্রী মুর্শেদা বেগম ও তিন কন্যা সন্তান।

মানববন্ধনে বক্তারা দাবী করেন, আলমগীর মিয়াকে সু-পরিকল্পিত ভাবে হত্যা করে তার মৃতদেহ নবীগঞ্জ-ইনাতগঞ্জ আঞ্চলিক সড়কে ফেলে রাখা হয়। সুষ্ঠু তদন্তের মাধ্যমে অতিদ্রুত সময়ের মধ্যে আসামীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান বক্তারা। একই সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীও জানান তারা। মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক জনসাধারণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠিত মানববন্ধনে নিহত আলমগীরের ৩ সন্তান ‌‘আমার বাবা কবরে খুনি কেন বাহিরে’ লেখা প্লে কার্ড হাতে নিয়ে পিতা হত্যার বিচার দাবি করেন। 

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি দিবাগত রাতে নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কের নিজ আগনা গ্রামের কাছে আঞ্চলিক সড়কের উপরে আলমগীর মিয়ার রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে নবীগঞ্জ থানা পুলিশ। এ ঘটনার পর থেকে আলমগীর মিয়াকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করে আসছে তাঁর পরিবার ও এলাকাবাসী। আলমগীর মিয়া বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ছোট ভাকৈর গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে।

নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আজিজুর রহমান জানান, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। আশা করি খুব শীঘ্রই মূল রহস্য উদঘাটন হবে।

এএইচ/বিএ-০৩