নবীগঞ্জে প্রথম টিকা নিলেন ইউএনও মহিউদ্দিন

নবীগঞ্জে প্রতিনিধি


ফেব্রুয়ারি ০৭, ২০২১
০৮:১৩ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৭, ২০২১
০৮:১৩ অপরাহ্ন



নবীগঞ্জে প্রথম টিকা নিলেন ইউএনও মহিউদ্দিন

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদানের আনুষ্ঠানিক কার্যক্রম আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় শুরু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভ্যাকসিন কমিটির সভাপতি শেখ মহি উদ্দিন আহমদ এই কার্যক্রমের শুভ সূচনা করেন।

উপজেলা ভ্যাকসিন কমিটির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদের তত্ত্বাবধানে এ সময় উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, বীর মুক্তিযোদ্ধা নুরউদ্দিন বীর প্রতিক, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও এমসিএইচএফপি প্রিয়াংকা পাল চৌধুরী, আরএমও ডা. চম্পক কিশোর সাহা সুমন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহাদাৎ হোসেন, মেডিকেল অ্যাসিস্টেন্ট আল মনসুর, ইপিআই টেকনিশিয়ান তোহা আহমদ, প্রাক্তন ইপিআই টেকনিশিয়ান অজিত কুমার দাশ, অফিস সহকারী রাসেল আহমদ  প্রমুখ।

এ সময় নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন আহমদ নিজে প্রথমে টিকাগ্রহণ করেন। অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকাগ্রহণ করে সরকারি কাজে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, আজ রবিবার থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত উপজেলায় ৫৫ বছরের উর্ধ্বে ১১ হাজার ৯শ জন পুরুষ ও নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২টি বুথে  ১৫টি ক্যাটাগরির ভিত্তিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী করোনার ভ্যাকসিন প্রদান করা হবে এবং প্রত্যেককে ৪ সপ্তাহ (২৮ দিন) পর দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। নবীগঞ্জ উপজেলায় প্রথম ধাপে ৫ হাজার ৯শ ৫০ জন পুরুষ ও নারী টিকা পাবেন। গর্ভবতী, জ্বর, কাশিসহ যারা ওইদিন অন্যান্য রোগে আক্রান্ত হবেন, তাদের করোনা ভ্যাকসিন না দেওয়ার আহ্বান জানানো হয়েছে। এছাড়া টিকা দেওয়ার পর যদি কেউ অসুস্থ বোধ করেন, সেক্ষেত্রে তাদেরকে আতঙ্কিত না হওয়ার জন্য জানানো হয়েছে। ইউএনও জানান, উপজেলার কোনো নারী-পুরুষ যেন টিকা থেকে বঞ্চিত না হন, এ বিষয়ে কাজ করছে সরকারের স্বাস্থ্য বিভাগ।

 

এএম/আরআর-০৬