চোটের কারণে দ্বিতীয় টেস্টে নেই সাকিব

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ০৮, ২০২১
০৭:০৫ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ০৮, ২০২১
০৭:০৫ অপরাহ্ন



চোটের কারণে দ্বিতীয় টেস্টে নেই সাকিব

প্রথম টেস্টে বড় লক্ষ্য ঝুলিয়ে দিয়েও হার জুটেছে কপালে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের আগে স্বাগতিক বাংলাদেশ শুনল আরেক দুঃসংবাদ। এবার চোটের কারণে দ্বিতীয় টেস্টে খেলতেই পারবেন না সাকিব আল হাসান।

চোট সেই ওয়ানডে সিরিজ থেকেই পিছু নিয়েছে সাকিবের। শেষ ওয়ানডেতে ফিল্ডিং করতে গিয়ে কুঁচকির পুরনো চোট ফিরে আসে তার। ফলে প্রথম টেস্টে খেলা নিয়ে শঙ্কাও সৃষ্টি হয়েছিল বেশ। তবে প্রথম টেস্টের আগেই ফিরে আসেন তিনি।

শঙ্কা কাটিয়ে এসে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে খেলেছিলেন ৬৮ রানের দারুণ এক ইনিংস। তবে বিপত্তিটা বাঁধে বোলিংয়ের সময়। নিজের বোলিংয়ে নিজেই ফিল্ডিং করতে গিয়ে চোট বাঁধান তিনি। প্রথমে ধারণা করা হচ্ছিল পুরনো কুঁচকির চোটটাই বুঝি ফিরে এসেছে তার। তবে মেডিক্যাল পরীক্ষার পর জানা যায়, চোটটা বাম পায়ের উরুতে।

এই চোটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি তিনি, ছিলেন না বোলিংয়েও। তবে কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন পরিস্থিতি বুঝে প্রথম টেস্টের আগেই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। এরপর আজ সোমবার দুপুরে ব্যাপারটি চূড়ান্তভাবে জানান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

‘সাকিব ইনজুরির জন্য ঢাকা টেস্টে থাকছে না। তবে যেহেতু একটা টেস্ট বাকি, আর আমাদের স্কোয়াড ১৮সদস্যের, এমুহূর্তে সাকিব এর পরিবর্তে বাইরে থেকে আমরা কাউকে দিচ্ছি না।’

চোটের কারণে দ্বিতীয় টেস্টে না থাকা সাকিবকে না পাওয়ার শঙ্কা আছে আসন্ন নিউজিল্যান্ড সিরিজেও। ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নেয়ার জন্য বিসিবিকে চিঠি দিয়েছেন সাকিব, সপ্তাহ দুয়েক আগে এমন গুঞ্জন উঠেছিল স্থানীয় সংবাদ মাধ্যমে। যদিও এ ব্যাপারে এখনো কিছু জানায়নি বিসিবি।

আরসি-১১