মিয়ানমারে নারী বিক্ষোভকারীকে গুলি

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১০, ২০২১
০১:০৮ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২১
০১:০৮ অপরাহ্ন



মিয়ানমারে নারী বিক্ষোভকারীকে গুলি

মিয়ানমারে সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর সময় এক নারীর মাথায় গুলি লেগেছে। বিবিসির খবরে বলা হয়েছে, তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

মঙ্গলবার নেই পি তাও শহরে পুলিশ বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণের চেষ্টার সময় জলকামান এবং রাবার বুলেট ছোড়ে। মানবাধিকার কর্মীরা বলছেন, একটি গুলি ভুক্তভোগী নারীর মাথায় লেগেছে।

পুলিশ কঠোর ভূমিকায় যাওয়ার পর তুমুল সংঘর্ষ হয়েছে দুই পক্ষে।

এনএলডি অভিযোগ করেছে, অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি-এনএলডির সদর দপ্তরে তল্লাশি চালিয়ে তছনছ করেছে সেনাবাহিনী।

বিবিসি বার্মিজ বিভাগের পাওয়া তথ্য অনুযায়ী, মিয়ানমারে সেনাবাহিনী মঙ্গলবার রাতে দরজা ভেঙে এনএলডির সদরদপ্তরে প্রবেশ করে। তবে দলটির কোনো নেতাকর্মী ওই সময় সেখানে ছিলেন না।

দেশটিতে হাজার হাজার মানুষ এনএলডিকে সরকার থেকে সরিয়ে সেনা অভ্যুত্থানের প্রতিবাদে আন্দোলন করছে। এর মধ্যেই সু চির দলীয় দপ্তরে এ হামলার ঘটনা ঘটলো।

অনেকেই অং সান সু চি ও তার দলের সিনিয়র নেতাদের মুক্তি দাবি করছেন। তাদের অবস্থান সম্পর্কে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি। গত সপ্তাহে অভ্যুত্থানের পর থেকে সু চিকে দেখা যায়নি।

দেশটিতে এখনো পাঁচজনের বেশি সমবেত হওয়া নিষিদ্ধ। যদিও এর মধ্যে বিক্ষোভ চলছে। হাজার হাজার প্রতিবাদকারী মঙ্গলবার চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে আসে।

পুলিশও ব্যাপক শক্তি প্রয়োগ করে। এতে বেশ কয়েকজন বিক্ষোভকারীর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিএ-০৪