বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বাসে অগ্নিসংযোগ

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৭, ২০২১
১১:৫৩ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৭, ২০২১
১২:০০ অপরাহ্ন



বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বাসে অগ্নিসংযোগ

গভীর রাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেধড়ক মারধর করার প্রতিবাদে সড়ক অবরোধ করে বাসে অগ্নিসংযোগ করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কুয়াকাটা এক্সপ্রেস নামে একটি গাড়িতে আগুন ধরিয়ে দেন।

গতকাল মঙ্গলবার রাত দেড়টার সময় বরিশালের রুপাতলি হাউজিং এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয় বলে জানান শিক্ষার্থীরা। ঘটনার প্রতিবাদে রাতেই রাস্তা অবরোধ করে ঘণ্টাখানেক বিক্ষোভ করেন তারা। এরপর আজ ভোর ৭টা থেকে এখনো চলছে শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি।

দোষীদের আইনের আওতায় না আনলে সড়ক অবরোধ প্রত্যাহার করবেন না বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা। রাস্তায় সমস্ত যান চলাচল বন্ধ রয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কীর্তনখোলা হলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক বসেছেন। 

আহত কয়েক শিক্ষার্থীর পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মার্কেটিং বিভাগের শেখ সজিব, ইমন, মিরাজ, মাহবুব রহমান, রসায়ন বিভাগের শাহেদ পারভেজ তানিম ও সোহানুর সোহান, সমাজবিজ্ঞান বিভাগের আলীম সালেহী, গণিত বিভাগের রাজিব ও ফাহিম, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ইকবাল হাসান ও নুরুল্লা সিদ্দিকী এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জয় ও আলী হোসেন।

জানা গেছে এর আগে গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরের রূপাতলী বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রকে ছুরিকাঘাত ও এক ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এই ঘটনার সূত্র ধরে গভীর রাতে আবারো শিক্ষার্থীরা হামলার শিকার হন বলে জানান তারা।

বিএ-০১