আইপিএল নয়, রাবাদার কাছে দেশ বড়

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ২০, ২০২১
০১:৫৩ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২১
০১:৫৩ পূর্বাহ্ন



আইপিএল নয়, রাবাদার কাছে দেশ বড়

আইপিএলে খেলার জন্য সাকিব আল হাসান ছুটি চাইলে বিসিবি মঞ্জুর করেছে। দিনভর সাকিবের ছুটির সিদ্ধান্ত নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। তবে স্রোতের বিপরীতে গিয়ে অন্য কথা বলেছেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। তার কাছে আইপিএল নয়, দেশটাই বড় কথা।  

আগামী এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে ফিরতি সিরিজ হওয়ার কথা রয়েছে। ৪টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ আগামী ২ থেকে ১৬ এপ্রিলের মধ্যে হবে। শেষ পর্যন্ত যদি ওই সময়ই সিরিজটি হয় তাহলে আসরের শুরুতে দিল্লি ক্যাপিটালস পাবে না প্রোটিয়া পেসার রাবাদাকে।

তবে এ নিয়ে কোনো আফসোস নেই বলে জানিয়েছেন ২৫ বছর বয়সী রাবাদা। দক্ষিণ আফ্রিকান এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমার কাছে দেশ সবার আগে। আইপিএলের শুরুর সময়ে যদি পাকিস্তানের বিপক্ষে আমাদের সিরিজ অনুষ্ঠিত হয়, তাহলে আমি হয়তো আইপিএলের এক সপ্তাহ মিস করব। তবে এটা নিয়ে আমার কোনো আফসোস নেই, কারণ আইপিএলের চেয়ে আমার কাছে দেশ বড়। ভারতের দিল্লি আমার ঘর, কিন্তু জাতীয় দলের হয়ে খেলা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।   

প্রসঙ্গত, আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের দ্বাদশ আসরে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন কাগিসো রাবাদা। দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৭ ম্যাচে নিয়েছিলেন ৩০টি উইকেট। দুটি ম্যাচে পেয়েছিলেন ৪টি করে উইকেট। এমন খেলোয়াড়কে না পাওয়া দলটির জন্য বড় ধাক্কা।

আরসি-১০