শচীন, লারাদের মোকাবেলা করবেন সুজন, রাজিন, পাইলটরা

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৭, ২০২১
০৩:৩৩ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১
০৩:৩৪ অপরাহ্ন



শচীন, লারাদের মোকাবেলা করবেন সুজন, রাজিন, পাইলটরা

 

শচীন, লারা, জন্টি রোডসদের সঙ্গে আবারও খেলার সুযোগ আসায় উচ্ছ্বসিত বাংলাদেশের লেজেন্ডরা। খেলোয়াড়ি জীবনে একসঙ্গে মাঠে নামলেও, বিশ্ব ক্রিকেটের মহাতারকাদের সঙ্গে দূরত্বটা ছিল বিস্তর। কিন্তু, সাবেক হওয়ার কারণে এখন আর নেই সেই মনস্তাত্ত্বিক সমস্যা। যে কারণে, রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ নিয়ে বাড়তি উন্মাদনা কাজ করছে জাভেদ ওমর-হান্নান সরকারের মধ্যে। তবে, আনন্দের মধ্যেও জয়ের আশা ছাড়ছেন না লাল সবুজের প্রতিনিধিরা।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। গত বছর থেকে বিশ্বের ৫ দেশের সাবেক তারকা ক্রিকেটারদের নিয়ে টুর্নামেন্ট আয়োজন করে প্রথমবার আলোচনায় আসে তারা। 

করোনা পরবর্তী পৃথিবীতে আসরটিকে বড় করতে এবার বাংলাদেশকেও আমন্ত্রণ জানিয়েছে আয়োজকরা। বাংলাদেশের লেজেন্ডরা ক্রিকেট মাঠে লড়বেন সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে।

জাভেদ ওমর এবং হান্নান সরকার বলেন, 'পৃথিবীর বিভিন্ন জায়গায় প্রতিদিন সড়ক দুর্ঘটনায় হাজারো প্রাণ ঝরে যায়। এ জন্য মানুষের অসচেতনতা অনেকাংশে দায়ী। তাই তাদেরকে সচেতন করতে বিশ্ব ক্রিকেটের সাবেক তারকারা এক হয়েছেন। ক্রিকেট মাঠে লরাই করে মানুষকে আহ্বান জানাবেন, সচেতন হওয়ার।'

২২ গজে আবারও শচীন টেন্ডুলকার ব্রায়ান লারা ব্যাট করবে রফিক, সুজনদের বিপক্ষে। হান্নান-গুল্লুদেরকে সামলাতে হবে ব্রেট লি-জহির খানদের। একসময় একসঙ্গে খেললেও, বিশ্ব ক্রিকেটের সেই মহাতারকাদের সান্নিধ্য কমই পেয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। মিনোসরা কখনই চোখে চোখ রেখে লড়তে পারেনি সবুজ গালিচায়। তবে, সময়ের ফেরে এখন সবার পরিচয় সাবেক। তাই, জম্পেশ একটা লড়াইয়ের আশা লাল-সবুজ বাহিনীর।

ছত্তিশগড়ের রায়পুরে আগামী ৫ মার্চ ইন্ডিয়া লেজেন্ডস'দের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ লেজেন্ডস।

এএন/০১