‘বীর উত্তম খেতাব কারো দানে পাওয়া নয়’

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০২, ২০২১
১২:৩৭ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০২, ২০২১
০২:৫৪ পূর্বাহ্ন



‘বীর উত্তম খেতাব কারো দানে পাওয়া নয়’

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী বলেছেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রাখায় বীর উত্তম খেতাব অর্জন করেছেন জিয়াউর রহমান। এই খেতাব কারো দানে পাওয়া নয়। স্বাধীনতার প্রায় ৫০ বছর পর তার রাষ্ট্রীয় খেতাব কেড়ে নেওয়ার সিদ্ধান্ত রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ। অবিলম্বে জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারকে আহ্বান জানাই।’

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের প্রস্তাবের প্রতিবাদে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সোমবার সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জের একটি কমিউনিটি সেন্টারে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ছাতকের ভাতগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এস এম সমরুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, ছাতক উপজেলা বিএনপির আহ্বায়ক ফারুক আহমদ, যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন, জেলা বিএনপির সহ-সভাপতি ডা. সাইদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাহেদুজ্জামান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক গোলাম হোসেন শাকিল।

বক্তারা বলেন, ‘ইতিহাসকে যারা বিকৃত করে, সেই ইতিহাস তাদের কখনও ক্ষমা করে না। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অবিচ্ছেদ্য একজন। তাঁকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস কখনও সম্পূর্ণ হয় না। নানা চেষ্টায়ও জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে না পেরে মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অবদানকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জাতীয়তাবাদী শক্তিকে সোচ্চার হতে হবে।’

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, যুক্তরাজ্য বিএনপি নেতা মুজিবুর রহমান, ছাতক উপজেলা যুবদলের আহ্বায়ক ছদরুল আমিন সোহান, যুগ্ম আহ্বায়ক সৈয়দ মনসুর আলি, ভাতগাঁও ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, যুবদলের যুগ্ম আহ্বায়ক আবু শামীম, কামাল হোসেন, বিএনপি নেতা মধু মিয়া চৌধুরী, হিরণ মিয়া, লিক্সন মিয়া, ইউনিয়ন যুবদল সভাপতি কয়েছ আহমদ, ছাত্রদলের উপজেলা আহ্বায়ক হাবিবুর রহমান সুজন, যুগ্ম আহ্বায়ক আবু তালেব, আবিদুর রহমান, আলাউদ্দিন, পৌর ছাত্রদলের সদস্য সচিব মোজাহিদ হোসেন প্রমুখ।

আরসি-০৪