বাংলাদেশ গেমসের ক্রিকেট ইভেন্ট হবে সিলেটে

খেলা ডেস্ক


মার্চ ০৪, ২০২১
০২:২০ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০৪, ২০২১
০২:২০ পূর্বাহ্ন



বাংলাদেশ গেমসের ক্রিকেট ইভেন্ট হবে সিলেটে

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে নারীদের ক্রিকেট ইভেন্টের জন্য তিনটি পৃথক দল ঘোষণা করেছে বিসিবি। আগামী ১ এপ্রিল থেকে ১০ এপ্রিল বাংলাদেশে গেমস অনুষ্ঠিত হবে। তবে সেসময় দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের সঙ্গে সিরিজ থাকায় আগেই সম্পন্ন হয়ে যাবে ক্রিকেটের ম্যাচগুলো। এবারই প্রথম বাংলাদেশ গেমসে অন্তর্ভুক্ত হয়েছে নারীদের ক্রিকেট।

আগামী ৬ মার্চ থেকে ১২ মার্চ ওয়ানডে ফরম্যাটের সবগুলো ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিসিবি বাংলাদেশ লাল, বাংলাদেশ সবুজ ও বাংলাদেশ নীল দল নামে তিনটি দল গঠন করেছে। যেখানে সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ নারী দলের ক্যাম্প থেকে অনেক ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তিন দলের লড়াইয়ে গ্রুপ পর্বে একে-অপরের বিরুদ্ধে দুটি করে ম্যাচ খেলবে দলগুলো। পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনাল। প্রতিটি দলের স্কোয়াড ১৫ জনের। এরই মধ্যে দলগুলো সিলেটে পৌঁছেছে।

ম্যাচের সূচি
(৬ মার্চ) প্রথম ম্যাচঃ বাংলাদেশ লাল দল বনাম বাংলাদেশ নীল দল
(৮ মার্চ) দ্বিতীয় ম্যাচঃ বাংলাদেশ সবুজ দল বনাম বাংলাদেশ নীল দল
(১০ মার্চ) তৃতীয় ম্যাচঃ বাংলাদেশ লাল দল বনাম বাংলাদেশ সবুজ দল
(১২ মার্চ) ফাইনালঃ গ্রুপ পর্বের শীর্ষ দল বনাম দ্বিতীয় শীর্ষ দল

বাংলাদেশ লাল দল: রাবেয়া হায়দার ঝিলিক, মোসাম্মৎ শারমিন আক্তার সুপ্তা, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক), লতা মন্ডল, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, জিন্নাত আছিয়া অর্থি, সুরাইয়া আজমিম, লাবনি আক্তার, পূজা চক্রবর্তী, আফিয়া হুমায়রা আনাম প্রত্যাশা, সাবাকুম নাহার চৈতি, লেকি চাকমা, রাবেয়া খাতুন ও মোসাম্মৎ মর্জিনা আক্তার মিম।

বাংলাদেশ সবুজ দল: শারমিন সুলতানা, সানজিদা ইসলাম, টুম্পা খাতুন (উইকেটরক্ষক), রুমানা আহমেদ, মোসাম্মৎ রিতু মনি, সুমাইয়া আক্তার, পান্না ঘোষ, সানজিদা আক্তার মেঘলা, সান্ধিয়া ইসলাম আশা, খাদিজা-তুল-কুবরা, মিষ্টি রানি সাহা, জান্নাতুল মাওয়া, দিশা বিশ্বাস, দিলারা আক্তার দোলা ও মারুফা আক্তার।

বাংলাদেশ নীল দল: মুর্শিদা খাতুন, ফারজানা হক পিংকি, একা মল্লিক, শামিমা সুলতানা (উইকেটরক্ষক), ইশমা তানজিম, সালমা খাতুন, সোবহানা মোসতারি, জাহানারা আলম, মুমতা হেনা হাসনাত, রাবেয়া, ফারিয়া ইসলাম তৃষ্ণা, ফাল্গুনি চৌধুরী বন্যা, উন্নতি আক্তার, স্বর্ণা আক্তার ও রিয়া আক্তার শিখা।

আরসি-০৩