রোনালদোর ৬০০তম ম্যাচ জিতল জুভেন্টাস

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৪, ২০২১
০৩:২৪ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ০৪, ২০২১
০৩:২৪ পূর্বাহ্ন



রোনালদোর ৬০০তম ম্যাচ জিতল জুভেন্টাস


ফের হোঁচট খাওয়ার সম্ভাবনা জেগেছিল জুভেন্টাসের। রক্ষণে জোর দিয়ে ইতালিয়ান সিরি আর বর্তমান চ্যাম্পিয়নদের পরীক্ষা নিচ্ছিল দুর্বল স্পেজিয়া। তবে বিরতির পর আর তুরিনের বুড়িদের তারকাসমৃদ্ধ আক্রমণভাগকে থামাতে পারেনি দলটি। জয়ে ফিরে শিরোপা ধরে রাখার লড়াইয়ে টিকে থাকল আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা।

মঙ্গলবার রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে ৩-০ গোলে স্পেজিয়াকে উড়িয়ে দিয়েছে জুভরা। শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে লক্ষ্যভেদ করেন ক্যারিয়ারের (যুব ও মূল দল মিলিয়ে) ৬০০তম লিগ ম্যাচ খেলতে নামা ক্রিশ্চিয়ানো রোনালদো।
ইউরোপের শীর্ষ পাঁচ লিগে টানা ১২ মৌসুম ২০ বা তার চেয়ে বেশি গোলের কীর্তিও গড়েছেন রোনালদো। সবমিলিয়ে ১৩ মৌসুমে লিগে অন্তত ২০ গোল করা প্রথম ফুটবলারও তিনি। ২০১৯ সালের অক্টোবর থেকে এখন পর্যন্ত সিরি আতে ৪৮ ম্যাচে ৪৮ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন তিনি।

লিগে ৬০০তম ম্যাচ স্মরণীয় করে রাখা রোনালদোর ক্যারিয়ারের শুরুটা হয়েছিল স্বদেশি দল স্পোর্তিংয়ে। ক্লাবটির যুব দল ও মূল দল মিলিয়ে ২৭ ম্যাচে ৩ গোল করেছিলেন তিনি। এরপর ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৯৬ ম্যাচে ৮৪ ও স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ২৯২ ম্যাচে ৩১১ গোল করেন তিনি। ২০১৮ সালে জুভেন্টাসে যোগ দেওয়ার পর ৮৫ ম্যাচে ৭২ গোল করেছেন রোনালদো।

স্বস্তির জয়ে ২৪ ম্যাচে জুভদের পয়েন্ট বেড়ে ৪৯। সমান ম্যাচ খেলে ইন্টার মিলান ৫৬ পয়েন্ট নিয়ে রয়েছে তালিকার সবার উপরে। চার পয়েন্ট পিছিয়ে দুইয়ে অবস্থান করছে এসি মিলান।
এএন/০২