স্ত্রী, মেয়ে ও বাবাকে হত্যা : একজনের যাবজ্জীবন

সুনামগঞ্জ প্রতিনিধি


মার্চ ০৪, ২০২১
০৮:২৯ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৪, ২০২১
০৮:২৯ অপরাহ্ন



স্ত্রী, মেয়ে ও বাবাকে হত্যা : একজনের যাবজ্জীবন

স্ত্রী, মেয়ে ও বাবাকে খুনের ঘটনায় সুনামগঞ্জে একজনকে যাবজ্জীবন দণ্ডসহ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আলফু মিয়া (৪১) দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের ব্রাম্মণগাঁও গ্রামের মৃত আলা উদ্দিনের ছেলে। আজ বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু এই দণ্ডাদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২০ সেপ্টেম্বর রাতে ব্রাহ্মণগাঁও গ্রামের আলফু মিয়া পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রী বিউটি বেগম ও মেয়ে আফিফা বেগমকে মারধর করেন। এসময় আলফু মিয়ার বাবা আলা উদ্দিন এগিয়ে এসে ছেলেকে নিবৃত্ত করতে চাইলে বাবাকেও নলকূপের হাতল দিয়ে সজোরে আঘাত করেন তিনি। এ সময় আলফু মিয়া তিনজনকেই নলকূপের ভারী হাতল দিয়ে আঘাত করেন। এর ফলে একসময় তিনজনই মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরে স্থানীয়রা ঘরে ঢুকে আলফুকে আটক করে পুলিশে খবর দিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

এ ঘটনায় আলা উদ্দিনের আরেক ছেলে শাহজাহান মিয়া বাদী হয়ে আলফু মিয়াকে আসামি করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২৬ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত বৃহস্পতিবার আলফু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সৈয়দ জিয়াউল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এসএস/আরআর-০৮