করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে কুয়েতে কারফিউ

সিলেট মিরর ডেস্ক


মার্চ ০৫, ২০২১
০১:৪২ অপরাহ্ন


আপডেট : মার্চ ০৫, ২০২১
০১:৪২ অপরাহ্ন



করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে কুয়েতে কারফিউ

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে কুয়েতে সর্বনিম্ন এক মাসের কারফিউ জারি করা হয়েছে। দেশটিতে একদিনের হিসেবে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ রেকর্ড সৃষ্টির পর বৃহস্পতিবার এমন ঘোষণা দেয় দেশটির সরকার। 

এএফপিরএক প্রতিবেদনে বলা হয়, কুয়েত গত ৭ ফেব্রুয়ারি থেকে একেবারে অত্যাবশ্যকীয় না এমন খুচরা বিভিন্ন দোকান খোলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ এবং কুয়েতের নাগরিক না এমন ব্যক্তিদের দেশে প্রবেশ নিষিদ্ধ করে।

কিন্তু গত সপ্তাহে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার কারণে আরও কঠোর পদক্ষেপ নিতে সরকার বাধ্য হয়েছে।

টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে সরকারের এক মুখপাত্র বলেন, ‘কুয়েতে স্থানীয় সময় বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। আগামী ৭ মার্চ রবিবার থেকে এ কারফিউ শুরু হয়ে ৮ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে।’

তিনি বলেন, কারফিউ চলাকালে মানুষ নামাজ পড়তে মসজিদে যেতে পারবে। এছাড়া ফার্মেসি এবং খাবারের দোকান অবশ্যই তাদের পণ্য সরবরাহ সেবা দিতে পারবে।

কারফিউ জারির আওতায় সকল সরকারি পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে বলে জানান সরকারি মুখপাত্র।

এ আইনে বাড়ির বাইরে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়েছে।

বৃহস্পতিবার কুয়েতে এক হাজার ৭১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে ২৪ ঘণ্টার হিসেবে এ সংখ্যা সর্বোচ্চ।

এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৯৬ হাজার ছাড়িয়ে গেল। কুয়েতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১০৫ জনে দাঁড়িয়েছে।

বিএ-০৮