রোমানা-রিতুর দুর্দান্ত ব্যাটিংয়ে ফাইনালে সবুজ দল

নিজস্ব প্রতিবেদক


মার্চ ১০, ২০২১
০৯:৫৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ১০, ২০২১
০৯:৫৭ অপরাহ্ন



রোমানা-রিতুর দুর্দান্ত ব্যাটিংয়ে ফাইনালে সবুজ দল
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে লাল দলকে ৬ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ সবুজ দল। রুমানা ও রিতু মনির দুর্দান্ত ব্যাটিং দলকে খাদের কিনার থেকে জয়ের প্রান্তে নিয়ে যায় তারা। 

বুধবার (১০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নারী ক্রিকেট ইভেন্টের তৃতীয় খেলা অনুষ্ঠিত হয়। আগামী ১২ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ নীল দলের বিপক্ষে ইভেন্টের ফাইনালে মুখোমুখী হবে বাংলাদেশ সবুজ দল।

লাল দলের দেওয়া ১৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই হোঁচট খায় সবুজ দল। মাত্র ১ রানে ২ উইকেট হারানো রোমানারা দেখেবোঝে খেলতে থাকলেও ২০ রানে তৃতীয় উইকেটের পতন হয়। সানজিদা ইসলাম ব্যক্তিগত ১২ রানে সাজঘরে ফিরেন। তখনই দলের হাল ধরেন অলরাউন্ডার রুমানা আহমেদ।

১৬ ওভার ব্যাটিং করে ৩৯ রান করা সবুজ দলের সুমাইয়া আক্তার আক্তার ৬ রান সংগ্রহ করে বিদায় নিলে জয়ের আশা আরও ক্ষীণ হতে থাকে। এরপর রুমানাকে সঙ্গ দেন রিতু মনি।

২৯ ওভার পর্যন্ত বুঝেশুনে ব্যাট চালাতে থাকেন রুমানারা। রানের খাতা তখনও ৯০ পেরুয়নি। তবে, জয়ের পথে নিজেদের আশা বাঁচিয়ে এগিয়ে যান তারা। দুজনই ফাঁকা যায়গা দেখে সমানতালে ব্যাট চালাতে থাকেন। সময় যত গড়ায় জয়ের আশা তত বাড়তে থাকে। বাড়তে থাকে সবুজ দলের মেয়েদের উচ্ছ্বাস।  লাল দলের বোলার নাহিদা-লাবনীরা ব্যাটসমেনদের চেঁপে ধরার চেষ্টা করেও সফল হননি। অবশেষে ১৬ বল হাতে রেখে জয় নিশ্চিত করে ফিরেন দুই সতীর্থ। 

রুমানার ব্যক্তিগত সংগ্রহ ১৪৮ বলে ৮০ রান। রিতু মনি ৮০ বলে ৫১ রান করেন। 

এর আগে সকালে ৫০ ওভার ব্যাটিং করে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করেন বাংলাদেশ লাল দলের শারমিন-আসিয়ারা। এটি ছিল বাংলাদেশ গেমসের চলতি ইভেন্টের সর্বোচ্চ লক্ষ্য। লাল দলের পক্ষে শুরু থেকে হাল ধরেন শারমিন আক্তার। ৭২ রান করে ৪৯ তম ওভারে রান আউটের শিকার হন তিনি। এছাড়া আসিয়া ২২, রুবাইয়া হায়দার ১৮ রান সংগ্রহ করেন।

সবুজ দলের পক্ষে রিতু মনি, সানজিদা আক্তার ও দিশা বিশ্বাস ২টি করে উইকেট শিকার করেন। পান্না ঘোষ নেন ১ উইকেট। ম্যান অব দ্য ম্যাচের স্বীকৃতি পেয়েছেন রিতু মনি।

এর আগে গত ৬ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্ট উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

উদ্বোধনী ম্যাচে লাল দলকে এবং ৮ মার্চ দ্বিতীয় ম্যাচে সবুজ দলকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করে সালমার নেতৃত্বাধীন নীল দল। জাতীয় দল ও অনুর্ধ্ব ১৯ এর সমন্বয়ে সাজানো তিন স্কোয়াডের গ্রুপ পর্বের খেলার শেষ ম্যাচ ছিল আজ বুধবার। ১২ ফেব্রুয়ারি নীল ও সবুজ দলের মধ্যকার ফাইনাল অনুষ্ঠিত হবে।

এসএইচ/বিএ-০৯