শাই হোপের সেঞ্চুরিতে কুপোকাত শ্রীলংকা

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১১, ২০২১
০৭:৪১ অপরাহ্ন


আপডেট : মার্চ ১১, ২০২১
০৭:৪১ অপরাহ্ন



শাই হোপের সেঞ্চুরিতে কুপোকাত শ্রীলংকা


শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে সহজ জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে পয়েন্টের খাতা খুলল ওয়েস্ট ইন্ডিজ। ৮ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। কাইরন পোলার্ডের দল শ্রীলঙ্কার ২৩২ রান পেরিয়ে যায় ১৮ বল বাকি থাকতেই।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গতকাল বুধবার টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪৯ ওভারে ২৩২ রানে অলআউট হয় শ্রীলংকা। দলের হয়ে ফিফটি করেন দুই ওপেনার ধানুশকা গুনাথিলাকা (৫৫), অধিনায়ক দিমুথ (৫২) করুনারত্নে ও আশেন বান্দারা (৫০*)।

টার্গেট তাড়া করতে নেমে ইভিন লুইসকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন শাই হোপ।  ওপেনিংয়ে ২৮.২ ওভারে ১৪৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন লুইস। তার আগে ৯০ বলে চারটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ৬৫ রান করেন তিনি।

এরপর ড্যারেন ব্রাভোর সঙ্গে ৭২ রানের জুটি গড়েন হোপ। ১২৫ বলে সেঞ্চুরি স্পর্শ করেন হোপ। ওয়ানডেতে ক্যারিবিয়ান ওপেনারের এটি দশম শতক। শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ চার ম্যাচে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। অন্য দুই ম্যাচে করেন ফিফটি।

৪৩তম ওভারে দলীয় ২১৫ রানে হোপের বিদায়ের পর জেসন মোহাম্মদকে সঙ্গে নিয়ে অনবদ্য ব্যাটিং করে ১৮ বল আগেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ব্রাভে।  ৪৭ বলে ৩৭ রানে অপরাজিত ছিলেন ব্রাভো। আগামীকাল শুক্রবার একই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে।
এএন/০৬