চলন্ত বাসে আগুন : নিহত ২, আহত ২২

সিলেট মিরর ডেস্ক


মার্চ ১১, ২০২১
১১:১৩ অপরাহ্ন


আপডেট : মার্চ ১১, ২০২১
১১:১৩ অপরাহ্ন



চলন্ত বাসে আগুন : নিহত ২, আহত ২২

কুমিল্লার দাউদকান্দিতে যাত্রীবাহী চলন্ত বাসে অগ্নিকাণ্ডে দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। মতলব এক্সপ্রেসের বাসটি ঢাকা থেকে মতলবে যাচ্ছিল।বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যা ছয়টার দিকে উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

তবে ঘটনার পরপরই দাউদকান্দি হাইওয়ে পুলিশের হাবিলদার আশরাফুল আলম এসব নিশ্চিত করেন।

আশরাফুল আলম বলেন, আহত যাত্রীদের মধ্যে ১৫ জনকে ঢাকায় পাঠানো হয়েছে। দুজনকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বাসের গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মতলব এক্সপ্রেসের বাসটি গৌরীপুর বাসস্ট্যান্ড অতিক্রম করার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফলে আগুন আশপাশে ছড়িয়ে পড়তে পারেনি।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, আহত ব্যক্তিদের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় সাত কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দীর্ঘ সময় যানজটে আটকে থেকে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

 কুমিল্লার দাউদকান্দির পাপিয়া পরিবহনের যাত্রী কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী আনিকা সুলতানা বলেন, ‘রাতের বেলায় যানজটে আটকে থেকে গাড়ি থেকে নেমে নিরাপত্তার অভাবে হাঁটতেও পারছি না। অথচ কষ্ট পাচ্ছি।’

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল হক বলেন, লাশগুলো দাউদকান্দি হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

বিএ-১০