মঞ্চ মাতানো শিল্পীরা নামছেন ব্যাট-বলের লড়াইয়ে

ক্রীড়া প্রতিবেদক


মার্চ ১৬, ২০২১
০২:৪৩ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ১৬, ২০২১
০২:৩৭ অপরাহ্ন



মঞ্চ মাতানো শিল্পীরা নামছেন ব্যাট-বলের লড়াইয়ে
বর্ণিল আয়োজনে সিলেট মডেলিং মিডিয়া কাপের প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন

তাদের সাধারণত মঞ্চ কিংবা পর্দাতেই দেখা যায়। কেউ অভিনয় দিয়ে দর্শক মাতান, কেউ গান গেয়ে শ্রোতাদের মাতান। কেউবা আবার যুক্ত মডেলিংয়ের সঙ্গে। সিলেটের স্থানীয় এই শিল্পীদের পরিবেশনায় বিনোদিত হন দর্শক শ্রোতারা। সেই মঞ্চ মাতানো শিল্পীরা নামছেন ব্যাট-বলের লড়াইয়ে। নিজেদের জগতের বাইরে এসে তারা ক্রিকেট খেলবেন শুধুমাত্র নিজেদের বিনোদনের জন্য। নিয়মিত কাজের ধকলে একঘেয়ে জীবনে ভিন্নতার স্বাদ দিতে।

সিলেটের সংস্কৃতিকর্মী, অভিনেতা, মডেল এবং নাট্য অভিনেতাদের নিয়ে আয়োজন করা হয়েছে ‘সিলেট মডেলিং মিডিয়া কাপ’ ক্রিকেট টুর্নামেন্টের সিজন থ্রি এর প্লেয়ার ড্রাফট সম্পন্ন হয়েছে। সিলেট মডেলিং মিডিয়া অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার রাতে সিলেটের এক রেস্টুরেন্টে বর্ণিল আয়োজনের মাধ্যমে প্লেয়ার্স ড্রাফটের সম্পন্ন হয়। 

লটারির মাধ্যমে অংশগ্রহণকারী দলগুলো চার ক্যাটাগরি থেকে চারজন করে প্লেয়ার নিজেদের দলে নেয়। চারটি ক্যাটাগরি হচ্ছে সিনিয়র ক্রিকেটার ক্যাটাগরি, সুরমা ক্যাটাগরি, পদ্মা ক্যাটাগরি এবং মেঘনা ক্যাটাগরি। প্রত্যেক ক্যাটাগরিতে আটজন করে ক্রিকেটার রাখা হয়েছিল। 

আট দলের অংশগ্রণে সিলেট মডেলিং মিডিয়া কাপ সিজন থ্রি আয়োজন করছে সিলেট মডেলিং মিডিয়া অ্যাসোসিয়েশন। আগামী ২৬ মার্চ সিলেটের কামালবাজারস্থ লিডিং ইউনিভার্সিটির মাঠে টুর্নামেন্ট শুরু হবে। এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচ লিডিং ইউনিভার্সিটির মাঠে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ ৬ ওভারে অনুষ্টিত হবে। প্রতি দলে খেলবেন ১০ জন ক্রিকেটার।

এই টুর্নামেন্টের সমন্বয়কারী মাশরুর রাসেল বলেন, ‘যারা স্থানীয় ও জাতীয় পর্যায়ে মডেলিংয়ের কাজ করছেন তাদের নিয়ে আমাদের এই আয়োজন। আমরা তাদেরকে এই আয়োজনের মাধ্যমে তাদের কাজের বাইরে একটু বিনোদনের ব্যবস্থা করে দিতে চাই। ক্রিকেটের মাধ্যমে আমরা তাদের আনন্দ দিতে চাই।’

ড্রাফট অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ক্রীড়া সাংবাদিক হাসান মো. শামীম ও সংস্কৃতি কর্মী রবি ধর। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এনামুল হক জুনিয়র, সাবেক সভাপতি রেজাউল করিম নাচন, সাবেক সিনিয়র ক্রিকেটার ও সিলেট জেলা আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আশরাফ আরমান, সিলেটের সাবেক ক্রিকেটার মুফতি জামাল আহমেদ, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির সিলেট জেলা শাখার সভাপতি মান্না চৌধুরী ও সাধারণ সম্পাদ আহবাব মোস্তফা খান। 

এছাড়াও উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক এনামুল মনির, ইমজার সাবেক সাধারণ সম্পাদক মইন উদ্দিন মনজু, সংগীত শিল্পী সুজিত শ্যম জন, মনসুর আজাদ, সংস্কৃতিকর্মী নিপা দাস, সমাজকর্মী ফারমিস আক্তার, ডি রক স্টার জাহিদ মাসুদ, শাহেদ আহমেদ, খন্দকার এনাম, মোহনী সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক কয়েস আহমেদ, সিলেট জেলা প্রেসক্লাব সহ-সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, সিলেট জেলা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ মিসবাহ আহমেদ, মারুফ আহমেদ, সিনিয়র ফটো সাংবাদিক এ এইচ আরিফ ও ব্যান্ড শিল্পী রেজোয়ান রাজ। 

এসময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র বলেন, ‘আসলে সিলেটে এখন ক্রিকেটের আমেজ চলছে, সেই আমেজটাকে আরো আলোকিত করে তুলবে এই সিলেট মডেলিং মিডিয়া কাপ। সুশৃঙ্খলভাবে এই আয়োজন সম্পন্ন হোক, এটাই কামনা করছি।’ 

এবারের সিলেট মডেলিং মিডিয়া কাপের আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন মিলাদ বড় ভূঁইয়া, জি এইচ সুয়েব, সুয়েজ আহমেদ, আশরাফ আলম, শাহ সুমন, হাকিম রুবেল, এম ডি রানা, ইমতিয়াজ আহমেদ জগলু, দেবু দাস, মেরাজ আম্বিয়া, ওহী হাসান রাফা, সাব্বির সামি, আমজাদ রনি, আকরাম সিদ্দিকী, আবিদ রাজু, নকীব চৌধুরী, মাসুম আহমেদ, আফাজ উদ্দিন, শিপার, সেজু, তাসকিন, মুন্ন, হাসান, বদরুল, রাফি, রশিদ।

আরসি-০২