সিলেটের বিপক্ষে সেঞ্চুরি হাতছাড়া তুষার-ইমরুলের খুলনার ৩০৭ রান

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৩, ২০২১
০২:২৩ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ২৩, ২০২১
০২:২৩ পূর্বাহ্ন



সিলেটের বিপক্ষে সেঞ্চুরি হাতছাড়া তুষার-ইমরুলের খুলনার ৩০৭ রান

 

বঙ্গবন্ধু জাতীয় লিগের প্রথম স্তরের প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছেন খুলনার তুষার ইমরান আর ইমরুল কায়েস। স্বাগতিকদের চাপে রেখেও পুরো ফায়দা তুলতে পারেনি সিলেট বিভাগ। প্রথম দিন শেষে ৭ উইকেটে ৩০৮ রান করেছে খুলনা। সর্বোচ্চ ৯৯ রান করে রান আউট হয়েছেন অভিজ্ঞ তুষার। ইমরুলের ফিরেছেন ৯০ রান করে।

দুই সেঞ্চুরি হাতছাড়া হওয়ার দিনে সিলেটের হয়ে ২টি করে উইকেট নেন টেস্ট দলের নিয়মিত দুই পেসার আবু জায়েদ রাহি আর ইবাদত হোসেন।

সোমবার সকালে শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক খুলনাকে ব্যাট করতে দিয়েছিল সিলেট। ইমরানুজ্জামানকে বোল্ড করে শুরুটাও ভাল এনেছিলেন আবু জায়েদ। দ্বিতীয় উইকেটেই পরিস্থিতি ঘুরে যায়। রবিউল ইসলাম রবির সঙ্গে ১১০ রানের জুটি পেয়ে যান ইমরুল। ৩৭ করে রবি ফেরার পর তুষারকে নিয়ে শতকের দিকে এগুচ্ছিলেন ইমরুল। আরেক স্পেলে ফিরে ৯০ রানে থাকা ইমরুলকে উইকেটের পেছনে ক্যাচ বানান আবু জায়েদ।

পরে অধিনায়ক নুরুল হাসান সোহানের সঙ্গে জমে যায় তুষারের জুটি। ২২ করা নুরুলকে ফিরিয়ে ৬১ রানের জুটি ভাঙ্গেন এনামুল হক জুনিয়র। খানিক পর জিয়াউর রহমানকে তুলে নিয়েছিলেন খালেদ আহমদ। তুষার চলে গিয়েছিলেন সেঞ্চুরির একদম কাছে। কিন্তু ঠিক ৯৯ রানে তাকে রান আউট করে দেন জায়েদ। মইনুল ইসলামকে নিয়ে অপরাজিত আছেন অলরাউন্ডার নাহিদুল ইসলাম।

এএন/০২