ভারতের চ্যালেঞ্জিং স্কোর হেসেখেলেই টপকে গেল ইংল্যান্ড

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৭, ২০২১
০৬:১৮ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৭, ২০২১
০৬:১৮ অপরাহ্ন



ভারতের চ্যালেঞ্জিং স্কোর হেসেখেলেই টপকে গেল ইংল্যান্ড

 

লক্ষ্যটা ছিল বিশাল। ৩৩৭ রানের। ভারতের এমন চ্যালেঞ্জিং স্কোর হেসেখেলেই টপকে গেল ইংল্যান্ড। দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো উড়ন্ত সূচনা করেন। তিন নম্বরে নামা বেন স্টোকসের ঝড়ে ৩৯ বল হাতে রেখেই সহজ জয় পায় ইংল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনলো সফরকারী দলটি।

শুক্রবার মহারাষ্ট্রে ভারতের বিপক্ষে ৬ উইকেটে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৬ রান করে ভারত। জবাবে ৪৩.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

লক্ষ্য তাড়ায় এদিন ওপেনিং জুটিতেই ১১০ রান করেন দুই ওপেনার জেসন ও বেয়ারস্টো। এরপর জেসন ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে স্টোকসকে নিয়ে ১৭৫ রানের জুটি গড়েন বেয়ারস্টো। তাতে জয়ের ভিত পেয়ে যায় দলটি। এরপর পিছু তাকাতে হয়নি দলটিকে। হেসেখেলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি হাতছাড়া করলেও এদিন ঠিকই তিন অঙ্ক ছুঁয়েছেন বেয়ারস্টো। খেলেছেন ১২৪ রানের দারুণ এক ইনিংস। ১১২ বলের ইনিংসটি সাজান ১১টি চার ও ৪টি ছক্কায়। তবে বেয়ারস্টো পারলেও হতাশ হন স্টোকস। সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে থামে তার ইনিংস। মাত্র ৫২ বলে খেলেছেন ৯৯ রানের ইনিংস। ৪টি চার ও ১০টি ছক্কায় এ রান করেন তিনি। শেষদিকে লিয়াম লিভিংস্টোন ২৭ রান করে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে ৫৮ রানের খরচায় ২টি উইকেট নিয়েছেন প্রসিধ কৃষ্ণা।

এর আগে টস হেরে প্রথম ব্যাট করতে নেমে ভারত রাহুলের সেঞ্চুরিতে (১০৮) নির্ধারিত ওভারে ৩৩৬ রান করে। ৪০ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন প্যান্ট। অধিনায়ক কোহলির ব্যাট থেকে আসে ৬৬ রান। ইংল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন রিস টপলি ও টম কারান। 

এএন/০৪