ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, নিহত ২

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১১, ২০২১
১০:০২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২১
১০:০২ অপরাহ্ন



ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, নিহত ২

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে হামলা ও সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ১২ জন। হামলা ও সংঘর্ষের সময় ১০-১২টি ঘর এবং দোকান ভাঙচুর করা হয়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

রবিবার ভোর ৪টার দিকে উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়নের সুলতানী গ্রামে এ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন পুলিশ।

হামলায় নিহত দু’জনের মধ্যে সাইফুল সর্দার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা বেগম এবং সাইদ চৌধুরী আওয়ামী লীগ প্রার্থী মিলন চৌধুরীর সমর্থক বলে জানা গেছে।

দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন জানান, ভোর আনুমানিক ৪টার দিকে কয়েক শ’ লোক লাঠিসোটা এবং দেশীয় অস্ত্র নিয়ে গ্রামে হামলা চালায়। হামলাকারীরা এলাকার বেশ কিছু দোকান ও ঘরবাড়ি ভাঙচুর করে। ওই এলাকার বাসিন্দারা প্রতিরোধ করতে গেলে দু’পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে পাশ্ববর্তী আশা গ্রামের বাসিন্দা সাইফুল ইসলাম সর্দার (৩০) নিহত হন। আহত হয় অন্তত ১২ জন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় সাইদ চৌধুরীকে (৩৫) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরো জানান, সম্প্রতি স্থগিত হওয়া দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে।

হামলাকারীরা আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর লোক বলে দাবি তার।

বরিশালের পুলিশ সুপার মো. মারুফ হোসেন জানান, দক্ষিণ উলানিয়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী মিলন চৌধুরী এবং বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থকদের মধ্যে সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। ভাঙচুর করা হয় বেশ কিছু দোকানপাট ও ঘর। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।