লকডাউনে ছাতকে ৩৬ মামলা, জরিমানা

ছাতক প্রতিনিধি


এপ্রিল ১৬, ২০২১
১২:১২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৬, ২০২১
১২:১২ পূর্বাহ্ন



লকডাউনে ছাতকে ৩৬ মামলা, জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জারি করা কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে সুনামগঞ্জের ছাতকে পৃথক দু'টি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩৬টি মামলায় ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

স্বাস্থ্যবিধি না মানায় ও লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মামুনুর রহমান ২২টি মামলায় ২১ হাজার ২০০ টাকা জরিমানা করেন। অপরদিকে, সহকারী কমিশনার (ভূমি) তাপশ শীল ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ১৪টি মামলায় ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়ে অপ্রয়োজনীয় ঘোরাঘুরি রোধে তাদের কার্যক্রম পরিচালনা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দেখা গেছে, লকডাউনে শহরজুড়ে অপ্রয়োজনীয় সব দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রয়েছে। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ রয়েছে অনুমোদনহীন যানবাহন চলাচল। জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই সড়কে বের হতে দেওয়া হচ্ছে না। আর যারা জরুরি প্রয়োজনে বের হচ্ছেন, তাদের মুভমেন্ট পাসসহ প্রয়োজনীয় কারণ ব্যাখ্যা করতে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে। তবে হাসপাতাল ও বাজারকেন্দ্রিক সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ছাতক উপজেলার নির্বাহী কর্মকর্তা (ওসি) মো. মামুনুর রহমান জানান, লকডাউন চলাকালে সবাইকে সরকারের দেওয়া বিধি-নিষেধগুলো মেনে চলার আহ্বান জানানো হচ্ছে। এরপরও যদি কেউ বা কোনো প্রতিষ্ঠান আইন অমান্য করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

এমএ/আরআর-০৮