সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংল্যান্ডের সব ক্লাব

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২২, ২০২১
০২:২৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২১
০২:২৩ পূর্বাহ্ন



সুপার লিগ থেকে সরে দাঁড়াল ইংল্যান্ডের সব ক্লাব

 

ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণার ৪৮ ঘণ্টাও পার হয়নি। অথচ এরই মধ্যে বিতর্কিত এই লিগ যেন দেখছে মুদ্রার উল্টো পিঠ। নাম লেখানোর পর সেখান থেকে সরে দাঁড়িয়েছে ইংল্যান্ডের সবগুলো ক্লাব।

মঙ্গলবার রাতে এমন সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদেরও সুপার লিগ থেকে নাম প্রত্যাহারের পরিকল্পনার কথা জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

ম্যানচেস্টার সিটি তাদের বিবৃতিতে জানিয়েছে, সুপার লিগ থেকে আনুষ্ঠানিকভাবে নাম প্রত্যাহারের কাজ শেষ করেছে ক্লাবটি। সুপার লিগে খেলার সিদ্ধান্ত নেয়ায় ক্ষমা চেয়েছে আর্সেনাল।

ক্লাবটি জানিয়েছে, এমন সিদ্ধান্ত নেয়া তাদের ভুল হয়েছে। ভক্তদের চাওয়া ও ফুটবলের বৃহত্তর স্বার্থে তারা সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে। সুপার লিগে অংশ নেওয়ার সিদ্ধান্তের কারণে অনুতপ্ত হওয়ার কথা জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি।

লিভারপুল তাদের বিবৃতিতে জানিয়েছে, বিদ্রোহী টুর্নামেন্টে জড়িত থাকার প্রক্রিয়া শেষ করা হয়েছে। তারা এর সুপার লিগের অংশ নয়। গত রোববার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রতিদ্বন্দ্বী ইউরোপিয়ান সুপার লিগের আনুষ্ঠানিক ঘোষণা দেয় যোগ দেওয়া ১২টি ক্লাব। সেখান থেকে ম্যানচেস্টার সিটি, চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম, লিভারপুল ও আর্সেনাল একে একে সরে দাঁড়ায়।

প্রবল সমালোচনার মুখে পড়া এই টুর্নামেন্টের টিকে থাকা বাকি ছয় দলের মধ্যে আতলেতিকো মাদ্রিদ ও ইন্টার মিলানও সরে যাচ্ছে। থাকছে না বার্সেলোনাও। বাকি থাকছে শুধু স্পেনের রিয়াল মাদ্রিদ, ইতালির জুভেন্টাস ও এসি মিলান।

এএন/০২