নবীগঞ্জের হেফাজত নেতা আব্দুল মুকিত আটক

নবীগঞ্জ প্রতিনিধি


মে ০২, ২০২১
০৯:৫৭ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২১
০৯:৫৭ অপরাহ্ন



নবীগঞ্জের হেফাজত নেতা আব্দুল মুকিত আটক

হবিগঞ্জের নবীগঞ্জে হেফাজত নেতা মাওলানা হাফেজ আব্দুল মুকিতকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল শনিবার (১ মে) দিবাগত রাত ২টায় ঢাকা থেকে আগত আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সাকুয়া বাজার মারকাযুস সুন্না আল ইসলামিয়া মাদরাসা থেকে তাকে আটক করে। তিনি ওই মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম।

জানা গেছে, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের ছোট সাকুয়া গ্রামের রাঙ্গা মিয়ার ছেলে হাফেজ মাওলানা আব্দুল মুকিত ইসলামী শাসনতন্ত্র আন্দোলন (চরমোনাই) এর সঙ্গে জড়িত রয়েছেন। প্রায় দুই বছর আগে সিলেট থেকে নবীগঞ্জস্থ তার জন্মস্থান সাকুয়া বাজার সংলগ্ন এলাকায় মারকাযুস সুন্নাহ আল ইসলামিয়া মাদরাসা প্রতিষ্ঠা করেন তিনি। প্রতিষ্ঠাকাল থেকেই তিনি ওই মাদরাসার মুহতামিমের দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি সারা দেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের আন্দোলনের অংশ হিসেবে নবীগঞ্জ শাখার বিভিন্ন কর্মসূচিতে তাকে সরব ভূমিকা পালন করতে দেখা গেছে।

শনিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে আসা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই মাদরাসা থেকে হাফেজ আব্দুল মুকিতকে আটক করে ঢাকায় নিয়ে যায়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাদরাসায় অবস্থানরত অন্যান্য শিক্ষকদের জানান তারা ঢাকার ডিবি পুলিশের লোক।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'শুনেছি ঢাকার ডিবি পুলিশের একটি টিম হাফেজ আব্দুল মুকিতকে আটক করে নিয়ে গেছে। তবে এ ব্যাপারে নবীগঞ্জ থানাকে আনুষ্ঠানিকভাবে অবগত করা হয়নি।'

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমদ জানান, এ বিষয়ে নবীগঞ্জ থানাকে কিছু অবহিত করা হয়নি। তবে তিনি জেনেছেন যে ঢাকা থেকে আসা ডিবি পুলিশের একটি টিম মাওলানা মুকিতকে আটক করেছে।

 

এএম/আরআর-০৩