বড়লেখায় অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

বড়লেখা প্রতিনিধি


মে ০৩, ২০২১
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : মে ০৩, ২০২১
১০:৩৫ অপরাহ্ন



বড়লেখায় অগ্নিকাণ্ডে ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় আগুন লেগে একটি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। সোমবার (৩ মে) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার উত্তরশাহবাজপুর ইউনিয়নের করমপুর গ্রামের আব্দুল মোমিত চৌধুরীর বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুনে ৬টি কক্ষ ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত্র হয়েছে। আগুনে সবকিছু পুড়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার ভোরের পূর্বে আব্দুল মোমিত চৌধুরীর পরিবারের লোকজন সেহরি খেয়ে ফজরের নামাজ পড়ে ঘুমিয়ে যান। ভোর সাড়ে ৫টার দিকে বাইরে মানুষের চিৎকার শুনে আব্দুল মোমিত ও তার পরিবারের সদস্যদের ঘুম ভাঙে। ঘুম থেকে উঠে তারা দেখেন ঘরে আগুন জ্বলছে। মূহূর্তেই আগুন ৬টি কক্ষে ছড়িয়ে পড়ে। এতে আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে বড়লেখা ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নেভান।

খবর পেয়ে সোমবার বিকেলে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ ও ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাড়ির মালিক আব্দুল মোমিত চৌধুরী বলেন, 'আগুনে আমাদের সবকিছু পুড়ে গেছে। পরনের কাপড় ছাড়া আর কিছুই নেই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত্র হতে পারে বলে মনে হচ্ছে।' আগুনে সবকিছু পুড়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

বড়লেখা ফায়ার স্টেশনের কর্মকর্তা অনুপ কুমার সিংহ সোমবার বিকেলে বলেন, 'খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কীভাবে ঘরে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি।'

 

এজে/আরআর-০৪