কার্গোর ধাক্কায় ডুবে গেছে বালুভর্তি নৌকা

ধর্মপাশা প্রতিনিধি


মে ০৮, ২০২১
১১:১৭ অপরাহ্ন


আপডেট : মে ০৮, ২০২১
১১:১৭ অপরাহ্ন



কার্গোর ধাক্কায় ডুবে গেছে বালুভর্তি নৌকা

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের বৌলাই নদীর মোহনায় বালুভর্তি বাল্কহেড নৌকার উপরে একটি কার্গো (কোস্টার) উঠে যাওয়ায় বালুভর্তি বাল্কহেড নৌকাটি বৌলাই নদীর পানিতে ডুবে গেছে।

শনিবার (৮ মে) সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের বেশ কয়েকজন বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার সকাল ৭টার দিকে পার্শ্ববর্তী নেত্রকোনার খালিজাজুড়ী উপজেলা থেকে ছেড়ে আসা বালুভর্তি এমভি সোনার তরী বাল্কহেড নৌকাটি শনিবার সকাল ৭টার দিকে ধর্শপাশা উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের নূরপুরের ঢালা ফসলরক্ষা বাঁধের সামনে থাকা বৌলাই নদীর মোহনায় আসে। এ সময় জেলার ছাতক উপজেলা থেকে ছেড়ে আসা  এমভি প্রাইড খান জাহান আলী টু নামের মালামালবিহীন একটি কার্গো নিয়ন্ত্রণ হারিয়ে বাল্কহেড নৌকাটির উপরে উঠে যায়। এতে সঙ্গে সঙ্গে বাল্কহেড নৌকাটি ওই নদীর পানিতে তলিয়ে যায়। দুর্ঘটনা ঘটিয়ে কার্গোর চালক কার্গোটিকে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় লোকজন সেটিকে আটক করতে সক্ষম হন।

সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরহাদ আহমেদ শনিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে বলেন, বালুভর্তি বাল্কহেড নৌকাটি নদী থেকে উদ্ধারের জন্য সবরকম প্রচেষ্টা চলছে। তবে এটি এখনেও উদ্ধার করা সম্ভব হয়নি। ওই কার্গোটি (কোস্টার) বর্তমানে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের জিম্মায় রয়েছে। ঘটনাটি ইউএনও স্যারকে জানিয়েছি।

 

এসএ/আরআর-০১