আর্চারি বিশ্বকাপে যাচ্ছেন আট তীরন্দাজ

সিলেট মিরর ডেস্ক


মে ১৩, ২০২১
০৫:২০ পূর্বাহ্ন


আপডেট : মে ১৩, ২০২১
০৫:২০ পূর্বাহ্ন



আর্চারি বিশ্বকাপে যাচ্ছেন আট তীরন্দাজ

 

অলিম্পিকের প্রস্তুতির জন্য সেরা মঞ্চ আর্চারি বিশ্বকাপ। তবে সেখানে শুধু প্রস্তুতি সারতেই নয়, বরং ভালো স্কোর করে পদক জয় করাও লক্ষ্য থাকবে বংলাদেশের। ওয়ার্ল্ড কাপ স্টেজ-২ এ অংশ নেওয়ার আগে এমন মন্তব্য করেছেন কোচ মার্টিন ফ্রেডরিক। সঠিক পরিকল্পনায় আর্চাররা অলিম্পিকে স্বর্ণ জয়ের লক্ষে এগিয়ে যাচ্ছে বলে মনে করছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপ।

বৈশ্বিক মহামারির কারণে এসএ গেমস শেষ করে আসার পর কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট পায়নি বাংলাদেশ। একই কারণে শেষ পাঁচ মাসে অনুশীলনও হয়নি আশানুরূপ। এমন পরিস্থিতির মাঝে আর্চারি বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ। লক্ষ্য টোকিও মিশন শুরুর আগে আন্তর্জাতিক টেম্পারমেন্টে ধাতস্ত হওয়া।

বিশ্ব আর্চারির ফেস-২ তে যাচ্ছেন আটজন তীরন্দাজ। স্পট লাইটে তীর গো ফর গোল্ডের সেনানী রোমান সানা। এছাড়াও হাকিম আহমেদ রুবেল এবং অসীম কুমারের সাম্প্রতিক স্কোরিংয়ে স্বপ্নবাজ জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক।

কোটা প্লেসে অলিম্পিক্সের একটি টিকিট নিশ্চিত করা আছে বাংলাদেশের। এখনও সুযোগ রয়েছে রিকার্ভ মিক্সে ওয়াইর্ল্ড কার্ড নিয়ে গ্রেটেস্ট শো অন আর্থের অংশ হওয়ার। ফেডারেশন চেষ্টা চালিয়ে যাচ্ছে বিউটি, মেহনাজ মনিরাদের নিয়ে। তারই ট্রায়াল হবে আর্চারি ওয়ার্ল্ড কাপের স্টেজ-২তে।

আর্চারি ওয়ার্ল্ড কাপের স্টেজ-২ তে অংশ নিতে ১৬ মে সুইজারল্যান্ড যাবে বাংলাদেশ দল। ৩৫ দলের এই আসরে রিকার্ভ ও কম্পাউন্ড দুই ডিভিশনেই প্রতিদ্বন্দ্বিতা করবেন লাল সবুজ আর্চাররা।

এএন/০৩