নবীগঞ্জে সংঘর্ষের ঘটনায় মামলা, প্রধান আসামি গ্রেপ্তার

নবীগঞ্জ প্রতিনিধি


মে ১৭, ২০২১
০১:৪০ পূর্বাহ্ন


আপডেট : মে ১৭, ২০২১
০১:৪০ পূর্বাহ্ন



নবীগঞ্জে সংঘর্ষের ঘটনায় মামলা, প্রধান আসামি গ্রেপ্তার

আবু সামা

হবিগঞ্জের নবীগঞ্জে পূর্ববিরোধের জের এবং তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘটিত রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় দায়ের মামলার প্রধান আসামি আবু সামাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (১৫ মে) রাতে তাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তিনি জহুরপুর গ্রামের মৃত মোবারক মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের জহুরপুর গ্রামের মৃত কছির মিয়ার তিন ছেলে মোবারক মিয়া, ইছাক মিয়া ও ইয়াসিন মিয়ার কাছ থেকে প্রায় ৪০ বছর পূর্বে ৭১ শতক ভূমি ক্রয় করেন একই গ্রামের মফিজ উল্লা। ওই সময় থেকেই মফিজ উল্লা তার পরিবারের লোকজনকে নিয়ে দালানকোঠা তৈরি করে সেখানে বসবাস করে আসছেন। বাড়িতে টিউবওয়েল বসানোসহ বিভিন্ন জাতের প্রচুর গাছও লাগানো হয়। একপর্যায়ে মৃত মোবারক মিয়ার ছেলে আবু সামা বিভিন্ন ইস্যু তৈরি করে মফিজ উল্লার পরিবারের সঙ্গে ঝগড়া শুরু করে। এ নিয়ে উভয় পরিবারের মাঝে মামলা-মোকদ্দমাও রয়েছে। 

সংঘর্ষের কয়েকদিন পূর্বে উভয়পক্ষের দাঙ্গা-হাঙ্গামা করার চেষ্টার খবর পেয়ে পুলিশ উভয়পক্ষের ৪ জনকে গ্রেপ্তার করে ১৫১ ধারায় কোর্ট হাজতে প্রেরণ করে এবং দুই পক্ষকেই দাঙ্গা থেকে বিরত থাকার জন্য নোটিশ প্রদান করে। কিন্তু এসবের তোয়াক্কা না করে গত ২৬ মার্চ আবু সামা তার দলবল নিয়ে প্রতিপক্ষের বাড়িঘরে হামলা চালান। এতে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হন। গুরুতর আহত ছোটন মিয়া ও উজ্জ্বল মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অপর আহতরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। এ ঘটনায় আয়শা বেগম বাদী হয়ে মামলা করলে শনিবার রাতে পুলিশ আবু সামাকে গ্রেপ্তার কোর্ট হাজতে প্রেরণ করে। 

 

এএম/আরআর-১০