সুনামগঞ্জে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

সুনামগঞ্জ প্রতিনিধি


মে ১৭, ২০২১
১০:১২ অপরাহ্ন


আপডেট : মে ১৭, ২০২১
১০:১২ অপরাহ্ন



সুনামগঞ্জে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ।

সোমবার (১৭ মে) বিকেলে সুনামগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভায় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দেশের উন্নয়নকে এগিয়ে নিতে তাকে সর্বাত্মক সহযোগিতার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

তবে সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন উপস্থিত ছিলেন না। সভাপতি বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন এবং সাধারণ সম্পাদক ঢাকায় অসুস্থ অবস্থায় রয়েছেন বলে জানা গেছে।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য, প্রবীণ আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আফতাব উদ্দিন। সভায় সম্প্রতি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক অগঠনতান্ত্রিকভাবে ৬টি উপজেলার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করায় ক্ষোভ প্রকাশ করে এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবগত করে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। শিগগির ঢাকায় পৌঁছে তারা কেন্দ্রের দায়িত্বশীল নেতৃবৃন্দের সঙ্গে কথা বলবেন বলে জানান। সভায় আগামী প্রতিষ্ঠাবার্ষিকী পালনেরও সিদ্ধান্ত নেন নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার আদর্শের প্রতি বিশ্বাসী নেতৃবৃন্দসহ তৃণমূল কর্মীদের মূল্যায়ণ করতে হবে। কারণ অতীতে এই নেতাকর্মীরাই নেত্রীকে সকল দুঃসময়ে সাহস ও সমর্থন জানিয়ে এসেছেন। তাদের খুঁজে বের করে আওয়ামী লীগে যুক্ত করে দলকে সাংগঠনিকভাবে তৃণমূলে আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন তারা। পাশাপাশি দলের ত্যাগী ও নিবেদিতপ্রাণদের বদলে হাইব্রিড ও নব্য আওয়ামী লীগারদের যারা পুনর্বাসন করতে চায়, তাদেরকে চিনে রাখার আহ্বান জানান নেতৃবৃন্দ। আগামীতে জেলা আওয়ামী লীগের নাম ভাঙিয়ে গঠনতন্ত্রবিরোধী কোনো কাজ করলে নেতাকর্মীরা মেনে নেবেন না বলে হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।

সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক শঙ্ক চন্দ্র দাস, জুনেদ আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন, তথ্য ও গবেষণা সম্পাদক শামীম চৌধুরী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, বন ও পরিবেশ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক কামরুল ইসলাম, সদস্য ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম চৌধুরী, অমল কান্তি কর, অমল চৌধুরী হাবুল, কল্লোল তালকুদার চপল, আবুল কালাম প্রমুখ।

 

এসএস/আরআর-০৬