রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি


মে ১৮, ২০২১
০৭:৩৮ অপরাহ্ন


আপডেট : মে ১৮, ২০২১
০৭:৩৮ অপরাহ্ন



রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা এবং পরে তার বিরুদ্ধে মামলা দায়ের করা কারাগারে পাঠানোর প্রতিবাদে মঙ্গলবার (১৮ মে) সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম দেশের একজন স্বনামধন্য রিপোর্টার। একজন অনুসন্ধানী সংবাদকর্মী হিসেবে দেশে-বিদেশে তার স্বীকৃতি রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিময়-দুর্নীতি নিয়ে সংবাদ করার আক্রোশেই সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে হেনস্তা, হয়রানি ও তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এটি স্বাধীন সাংবাদিকতার ওপর আঘাত। অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। একই সঙ্গে তাকে যারা আটকে রেখে হেনস্তা করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

পৌর শহরের আলফাত স্কয়ারে সকালে এই মানববন্ধন করে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি। এতে সংবাদকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক এনাম আহমেদ, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, সহ-সভাপতি কুলেন্দু শেখর দাশ, সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিন, সমাজকরী নাসিম চৌধুরী প্রমুখ।

 

এএম/আরআর-০১