শায়েস্তাগঞ্জে চলছে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ এর প্রদর্শনী

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুন ০৩, ২০২১
০৩:৫১ অপরাহ্ন


আপডেট : জুন ০৩, ২০২১
০৩:৫১ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে চলছে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ এর প্রদর্শনী

আজ বৃহস্পতিবার (৩ জুন) শায়েস্তাগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়ন ব্রাহ্মণডুরা, নুরপুর, শায়েস্তাগঞ্জ ও একটি পৌরসভা, শায়েস্তাগঞ্জ পৌরসভা, এই চারটি স্থানে চলছে  ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ এই প্রকল্পের প্রদর্শনী।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তর এর সার্বিক তত্ত্বাবধানে , আনসার ভিডিপি ও বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায়, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে- প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের অধীনে ,শায়েস্তাগঞ্জ উপজেলায় চলছে, ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ প্রকল্পের প্রদর্শনী।

প্রকল্প প্রদর্শনীর এলইডি  প্রজেক্টরের অপারেটর মোহাম্মদ নাসির উদ্দিন জানান, আজ সকাল থেকে বিকাল ছয়টা পর্যন্ত শায়েস্তাগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট চারটি গাড়ি ৮ স্থানে এই প্রদর্শনী করবে । একই সাথে শায়েস্তাগঞ্জ পৌরসভার প্রতিটি ওয়ার্ডে দুইটি করে প্রদর্শনী করবে ।

এই প্রদর্শনীর মাধ্যমে গ্রামীণ জনগণ বর্তমান সরকারের দশটি মেগা প্রকল্প সহ ৪৯১টি উপজেলার অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক এর আওতায় কার্যক্রম, দেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু ১ উৎক্ষেপণ এর বিষয়, মোবাইলপ্রযুক্তি কে আরও সুরক্ষিত করতে বায়োমেট্রিক পদ্ধতিতে ১৪কোটিরও বেশি সিম কার্ড নিবন্ধন করা এবং নতুন মোবাইলের জন্য নিবন্ধন বাধ্যতামূলক করা সহ ,নানাবিদ কার্যক্রম এই প্রকল্পের মাধ্যমে তুলে ধরা হচ্ছে।

ডিজিটালাইজেশনের এই বাংলাদেশকে গ্রামীণ জনগণের কাছে তুলে ধরার জন্যই এই প্রকল্পের মূল উদ্দেশ্য।  প্রদর্শনীতে গ্রামীণ জনগোষ্ঠীর মহিলারা, ছোট্ট শিশু সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে দাঁড়িয়ে এই প্রদর্শনী উপভোগ করতে দেখা যায়।

প্রদর্শনী উপভোগ করছেন রহিমা নামের এক নারী, তাকে প্রদর্শনের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, খুব সুন্দর লাগতাছে বাজান, আমরার দেশ ওতো আগাইয়া গেছে, দেখতে খুব ভালো লাগতাছে।

একজন কৃষক হাবিবুর রহমান তিনি বলেন, আমার দেশ বহুদূর আগাইছে, দোয়া করি শেখের বেটির লাগিয়া, আরো আগাই যাওক।

বিশেষ করে এই প্রদর্শনী গুলোতে শিশুদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। অনেক মায়েরা,  বোনেরা, আড়ালে দাঁড়িয়ে উপভোগ করছেন এই প্রদর্শনী।

এস ডি/বি এন-০৫