শায়েস্তাগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুন ০৫, ২০২১
০৭:২৬ অপরাহ্ন


আপডেট : জুন ০৫, ২০২১
০৭:২৬ অপরাহ্ন



শায়েস্তাগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে। শনিবার (৫ জুন) সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত শূন্য থেকে ৫ বছর বয়সের শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

শায়েস্তাগঞ্জ পৌরসভার জগন্নাথপুর হাজীবাড়িতে সকাল ১১টায় শুরু হয় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি। ৯ নম্বর ওয়ার্ডের আশপাশসহ ২ নম্বর ওয়ার্ড, ৩ নম্বর ওয়ার্ড এবং ৪ নম্বর ওয়ার্ডের অংশবিশেষের শিশুদের প্রায় ১ হাজারেরও অধিক শিশু আজকের এই ভিটামিন ক্যাপসুল খাওয়ার কর্মসূচিতে অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন উপজেলার স্বাস্থ্য সহকারী মো. হাবিবুর রহমান।

জানা গেছে, এই ভিটামিন ক্যাপসুল রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। একই সঙ্গে বিভিন্ন রোগ থেকে শিশুদের নিরাপদ রাখে।

করোনার কারণে এবার একটু বিলম্ব হয়েছে এই ক্যাপসুলটি খাওয়াতে। বছরে ২ বার খাওয়ানো হয় এই ক্যাপসুল। গত বছর বৈশ্বিক মহামারী করোনা থাকার কারণে একবার ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এ বছরও এখন পর্যন্ত একবার খাওয়ানো হচ্ছে। দ্বিতীয়বার খাওয়ানো হবে কি না এ বিষয়টি এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ তথ্যটি জানিয়েছেন স্বাস্থ্য সহকারী মো. হাবিবুর রহমান।

সকাল থেকে গ্রামের নারীরা তাদের শিশুকে সঙ্গে নিয়ে দলবেঁধে এসেছেন এবং এই ক্যাপসুল খাইয়েছেন।

তেমন এক নারী নার্গিস আক্তার বলেন, গত বছর আমরা এই ক্যাপসুল খাওয়াতে পারিনি। তখন করোনার কারণে সবকিছু বন্ধ ছিল। এ বছর শোনামাত্রই চলে এসেছি। কারণ আমরা জানি এই ক্যাপসুল খাওয়াতে না পারলে শিশুদের অনেকরকম সমস্যা হতে পারে। সেজন্যই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে চলে এসেছি।


এসডি/আরআর-০৩