নবীগঞ্জে তাণ্ডব: আ. লীগ সভাপতিসহ ৯ জনের জামিন নামঞ্জুর

নবীগঞ্জ প্রতিনিধি


জুন ০৬, ২০২১
১০:৫৪ অপরাহ্ন


আপডেট : জুন ০৬, ২০২১
১০:৫৬ অপরাহ্ন



নবীগঞ্জে তাণ্ডব: আ. লীগ সভাপতিসহ ৯ জনের জামিন নামঞ্জুর

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে সাতাইহাল ৬ মৌজা কর্তৃক অগ্নিসংযোগ ও লুটপাটের মামলার আসামী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও গজনাইপুর ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলসহ ৯ আসামীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

রবিবার (০৬ জুন) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালত জামিন না নামঞ্জুর করেন।

জানা যায়, গত (৩০ মে) সাতাইহাল ৬ মৌজার লোকজন কর্তৃক পানিউমদা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় ১৩টি বাড়ি আগুণে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনায়  নোয়াগাঁও গ্রামের আব্দুস শহীদের ছেলে জামাল হোসেন বাদী হয়ে সাতাইহাল গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা নুর উদ্দিন বীর প্রতীক, গজনাইপুর ইউনিয়নের বরখাস্তকৃত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুলসহ ৪৭ জনের নাম উল্লেখ করে ও ২০০/২৫০ জনকে অজ্ঞাত আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরর পর গোপন সংবাদের ভিত্তিতে ইমদাদুর রহমান মুকুলকে হবিগঞ্জ- বাহুবল সড়কের মশাজান ব্রীজ এলাকা থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ মামলার আরও ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

রবিবার (০৬ জুন) দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর ভার্চুয়াল আদালতে নোয়াগাঁও গ্রামের অগ্নিসংযোগ ও লুটপাটের মামলায় আসামী মুকুলসহ ৯ জনের জামিন আবেদন করা হয়।

জামিন শুনানিতে বাদী পক্ষের আইনজীবঅ ছিলেন অ্যাডভোকেট মো. নুরুজ্জামান। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবুল ফজল, অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, অ্যাডভোকেট সুলতান মাহমুদ।

দীর্ঘ শুনানি শেষে বাদী পক্ষের আইনজীবির বক্তব্য বিস্তারিত পর্যালোচনা করে  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরী আসামী মুকুলসহ ৯ জনের জামিন নামঞ্জুর করেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী।

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. নুরুজ্জামান বলেন, ঘটনার বিস্তারিত বিবরণ ও পত্র-পত্রিকা, ছবি-ভিডিও আদালতে উপস্থাপন করি। আদালত সন্তুষ্ট হয়ে আসামীদের জামিন নামঞ্জুর করেন।

এএম/বিএ-১২