ফরাসি ওপেনের ফাইনালে জোকোভিচ ও সিতসিপাস

খেলা ডেস্ক


জুন ১২, ২০২১
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : জুন ১২, ২০২১
০৮:৫০ অপরাহ্ন



ফরাসি ওপেনের ফাইনালে জোকোভিচ ও সিতসিপাস


ফরাসি ওপেনের ফাইনালের মুখোমুখি হচ্ছেন নোভাক জোকোভিচ ও স্টেফানো সিতসিপাস। আগামীকাল রবিবার বাংলাদেশ সময় রাত আটটায় প্যারিসে শুরু হবে ফাইনাল ম্যাচটি। 

শুক্রবার রাতে রোলাঁ গারোঁয় পুরুষ এককের দ্বিতীয় সেমিফাইনালে ৩-১ সেটে জিতেছেন বিশ্ব র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় জোকোভিচ। চার ঘণ্টার চেয়ে দীর্ঘ দ্বৈরথে শীর্ষ বাছাই এই সার্বিয়ান তারকার বিপরীতে সুবিধা করতে পারেননি নাদাল। প্রিয় ক্লে কোর্টের আসরে তিন নম্বর বাছাই এই স্প্যানিশ হেরেছেন ৬-৩, ৩-৬, ৬-৭ (৪-৭) ও ২-৬ গেমে।

৩৫ বছর বয়সী নাদাল ফরাসি ওপেনের ইতিহাসের সফলতম খেলোয়াড়। সবশেষ টানা চারবার ও সবমিলিয়ে ১৩ বার এই প্রতিযোগিতার শিরোপা জয় করেন নাদাল। রোলাঁ গারোঁয় নিজের ১০৮তম ম্যাচে মাত্র তৃতীয়বারের মতো হারের তিক্ত স্বাদ পেয়েছেন।

জোকোভিচ ষষ্ঠবারের মতো পেয়েছেন ফরাসি ওপেনের ফাইনালের টিকিট। বর্ণাঢ্য ক্যারিয়ারে ১৮টি গ্র্যান্ডস্ল্যাম জিতলেও ক্লে কোর্টের সেরা হয়েছেন তিনি কেবল একবার (২০১৬ সালে)। বাকি চার ফাইনালেই তার ভাগ্যে জুটেছে হার। গত বছরের ফাইনালে নাদাল তাকে রীতিমত উড়িয়ে দিয়েছিলেন ৬-০, ৬-২ ও ৭-৫ গেমে।

প্রথম সেমিতে ৩-২ সেটে জিতে আগেই সেখানে নাম লিখিয়েছেন ষষ্ঠ বাছাই স্টেফানো সিতসিপাস। ২২ বছর বয়সী এই তরুণ জার্মানির আলেকসান্দার জেভরেভকে হারান ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬ ও ৬-৪ গেমে। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে ওঠলেন সিতসিপাস।

এএন/০৬