সরকারি টাকা আত্মসাৎ, চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি


জুন ১৩, ২০২১
০৭:০৪ অপরাহ্ন


আপডেট : জুন ১৩, ২০২১
০৭:০৪ অপরাহ্ন



সরকারি টাকা আত্মসাৎ, চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের সিদখাই গ্রামে গ্রামবাসীর উদ্যোগে নির্মিত একটি রাস্তা নির্মাণের কাজ দেখিয়ে সরকারি বরাদ্দের ২ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন করেছেন ওই গ্রামের লোকজন।

রবিবার (১৩ জুন) দুপুর ১২টায় সিদখাই গ্রামবাসীর আয়োজনে সিদখাই জামে মসজিদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সিদখাই গ্রামবাসীর পক্ষ থেকে বক্তব্য দেন মনু মিয়া, তেরাব আলী ও জুয়েল আহমদ।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন, প্রাক্তন ইউপি সদস্য হামিদুর রহমান বতু, আবদুল মজিদ, গ্রামের প্রবীণ ব্যক্তি আবদুল হান্নান, ফিরোজ আলী, মো. আবদুল হান্নান, হরমুজ আলী, চাঁন্দাব আলী, কদ্দুছ আলী, সফর আলী, সাজ্জাদ মিয়া, আবদুল খালিক, আনর আলী, আফজল আলী, জয়নাল আলী, মজমিল আলী, সাজিদ আলী, দুদু মিয়া, আলী হোসেন, শাহাব উদ্দিন, ফয়জুল ইসলাম, সেলিম মিয়া, শসুল হক, আখলিছ আলী, খাচাব আলী, খাচাই মিয়া, আবদুল হাশিম, আলতাব আলী, ছালেক মিয়া, কদর আলী, শাহিদ মিয়া, আমিরুল ইসলাম, সেবুল মিয়া, আশাদ মিয়া, মশাদ মিয়া, খালেছ মিয়া, রফিক মিয়া, আলী রহমান প্রমুখ।

বক্তারা বলেন, দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির উদ্দিন ৫ নম্বর ওয়ার্ডের সদস্য সমুজ আলীর সমন্বয়ে মনু মিয়ার বাড়ির রাস্তা থেকে সিদখাই প্রাইমারি স্কুল পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ দেখিয়ে ২ লাখ ৬০ হাজার টাকার যে প্রকল্প বরাদ্দ এনেছিলেন, তা সম্পূর্ণ আত্মসাৎ করেছেন। আমাদেরকে তিনি বলেছিলেন নিজেদের টাকা দিয়ে রাস্তা করতে। বরাদ্দ এলে টাকা দিয়ে দেবেন। বরাদ্দ এসেছে, চেয়ারম্যান টাকাও উত্তোলন করেছেন। কিন্তু গ্রামবাসী একটি টাকাও পায়নি।

বক্তারা আরও বলেন, একটি প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছিল। সে কমিটির সাধারণ সম্পাদক রাখা হয় মনু মিয়াকে।

মনু মিয়া বলেন, আমি জানিও না আমি পিআইসির সেক্রেটারি। আমার স্বাক্ষর জালিয়াতি করে টাকা উত্তোলন করেছেন আত্মসাৎকারীরা। এখন আবার কুৎসা রটানো হচ্ছে আমাদেরকে ১ লাখ ৮৩ হাজার টাকা আমাদের দেওয়া হয়েছে। এটি সম্পূর্ণ মিথ্যা। একটি টাকাও আমরা পাইনি।


এসটি/আরআর-০২