মাধবপুরে সড়কের গাছ কেটে নিলেন তহসিলদার

মাধবপুর প্রতিনিধি


জুন ১৯, ২০২১
০৮:২৩ অপরাহ্ন


আপডেট : জুন ১৯, ২০২১
০৮:২৩ অপরাহ্ন



মাধবপুরে সড়কের গাছ কেটে নিলেন তহসিলদার

হবিগঞ্জের মাধবপুরের এলজিআরডি'র সড়কের হেলে পড়া একটি আকাশমণি গাছ বিনা অনুমতিতে কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে মনতলা ভূমি অফিসের তহসিলদার বিরুদ্ধে।

উপজেলা ধর্মঘর ইউনিয়নের হরষপুর-ধর্মঘর সড়কের আয়লাবই নামক স্থান থেকে শনিবার (১৯ জুন) সকালে মনতলা ভূমি অফিসের তহসিলদার কুতুবউদ্দিন তত্ত্বাবধানে গাছটি কেটে নেওয়া হয়।

এ ব্যাপারে তহসিলদার কুতুবউদ্দিন বলেন, কয়েক মাস আগে গাছটি সড়কের পাশে হেলে পড়ে। লোকজন গাছটির ডালপালা কেটে নিয়ে গেছে এবং গাছটিও কেটে নিয়ে যেতে পারে। তাই গাছটি কেটে ভূমি অফিসে নিয়ে গেছি। এটি পরবর্তীতে নিলামে বিক্রি করা হবে।

এলজিআরডি'র সড়কের গাছ কাটতে পারেন কি না প্রশ্ন করা হলে তহসিলদার বলেন, জায়গা সরকারের। এলজিআরডি শুধু রাস্তা বানিয়ে দিয়েছে। গাছ কাটতে তাদের অনুমতির দরকার নেই।

এ ব্যাপারে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। খবর নিয়ে বিষয়টি দেখছি।

মাধবপুর উপজেলার প্রকৌশলী জুলফিকার হক চৌধুরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এলজিআরডি'র সড়কের গাছ কি করে কাটবে? কাটতে হবে এলজিআরডি'র অনুমতি সাপেক্ষে, বন বিভাগের সিদ্ধান্তক্রমে।


এসএম/আরআর-১০