ইউএনও মিনহাজুল ইসলাম জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি


জুন ২৪, ২০২১
১২:৩৫ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৪, ২০২১
০৫:০২ অপরাহ্ন



ইউএনও মিনহাজুল ইসলাম জাতীয় শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২০-২১ এর জন্য মনোনীত হয়েছেন। জাতীয় শুদ্ধাচার কৌশল অনুসরণ করে কর্মক্ষেত্রে দ্রুততার সঙ্গে ও সহজে সেবা দেওয়ার স্বীকৃতি হিসেবে তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ দেওয়ার লক্ষ্যে ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ প্রণয়ন করে মন্ত্রিপরিষদ বিভাগ।

গত ২০ জুন  হবিগঞ্জ জেলা প্রশাসকের সাক্ষরিত এক পরিপত্রে এ মনোনয়ন প্রদান করা হয়। তৃণমূল পর্যায়ে সরকারি পরিষেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া, মাঠ পর্যায়ে শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা প্রণয়ন, বাস্তবায়ন ও মূল্যায়নের ভিত্তিতে হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সরকারি কর্ম-পরিকল্পনা বাস্তবায়নের শুদ্ধাচার বিষয়ক মূল্যায়নের ভিত্তিতে মো. মিনহাজুল ইসলামকে এ পুরস্কারের জন্য মনোনয়ন প্রদান করা হয়। শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম যোগদানের পর থেকে উপজেলার বিভিন্ন ক্ষেত্রে সরকারি পরিষেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে উপজেলার সংশ্লিষ্ট বিভাগসমূহে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতার ভিত্তিতে দায়িত্ব পালনের বিশেষ পদক্ষেপ গ্রহণ করেন। এ ছাড়া বিভিন্ন উন্নয়নমূলক কাজে অনিয়ম দূরীকরণে তার দৃশ্যমান পদক্ষেপ উপজেলায় ব্যাপকভাবে প্রশংসিত হয়।

এ বিষয়ে মো. মিনহাজুল ইসলাম বলেন, আমাকে এই পুরস্কারের জন্য মনোনীত করায় জেলা প্রশাসক স্যার এবং আমার উপজেলার সকল অফিসের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একই সঙ্গে এই পুরস্কারের সম্মান ধরে রেখে যেন আগামীতেও ভাল কাজ করে যেতে পারি সে জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

এইচডি /বিএ-০১